বাবার শাস্তি মেয়েকে! এ কেমন অভিভাবক? আলিপুর স্কুলের যৌননির্যাতনকাণ্ডে উঠছে প্রশ্ন

তাদের ঘর থেকে বার করে এনে চলতে থাকে বেধড়ক মারধর। এলোপাথাড়ি পড়তে থাকে ঝাঁটার বারি। রামেশ্বরের স্ত্রী অজ্ঞান হয়ে পড়েন। মাকে বাঁচাতে তাঁকে জাপটে ধরে রামেশ্বরের মেয়ে। চুলে মুঠি ধরে মাটিতে আছড়ে ফেলেও চলে মারধর।

Updated: Mar 8, 2018, 12:22 PM IST
বাবার শাস্তি মেয়েকে! এ কেমন অভিভাবক?  আলিপুর স্কুলের যৌননির্যাতনকাণ্ডে উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন:  এ কেমন অভিভাবক! স্কুলের খুদে পড়ুয়াকে যৌন নির্যাতনের প্রতিবাদে আলিপুর মাল্টি পারপাস গার্লসের অভিভাবকরা যা করলেন, তা উঠে গেল অন্য আরেক প্রশ্ন। অভিযুক্ত রামেশ্বর সিংয়ের বাড়িতে ঢুকে স্ত্রী-মেয়ের ওপর চলল অভিভাবকদের অকথ্য অত্যাচার। মাটিতে ফেলে হৃদরোগী প্রৌঢ়ার ওপর চলল লাথি, কিল, ঘুষি। মাকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হল রামেশ্বরের মেয়েও। চুলের মুঠি ধরে মাটিতে ফেলে এলোপাথাড়ি মারধর করা হল তাঁকে।

আরও পড়ুন: সাইকেলের পাশে মাটিতে পড়া ১২০টাকা তুলতে গিয়ই নিঃস্ব হলেন রেশন ডিলার

আলিপুর মাল্টিপারপাসের চৌকিদার রামেশ্বর সিংয়ের বিরুদ্ধে স্কুলের খুদে পড়ুয়াকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। ২০১৫ সালেও একবার তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। গত কয়েকদিনে একই ধরনের অভিযোগ উঠতে থাকে তার বিরুদ্ধে। মঙ্গলবার এক ছাত্রী বাড়ি ফিরে অভিভাবকদের কাছে রামেশ্বরের কুকীর্তির কথা জানাতেই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। স্কুলে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। স্কুলের পিছনের কোয়ার্টারেই পরিবার নিয়ে থাকে রামেশ্বর। তাকে ঘর থেকে বার করে এনে চলে উত্তম-মধ্যম। পরে তাকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: গোয়ালে বাঁধা পোষ্যকে বাঁচাতে গিয়েই জীবন্ত জ্বললেন মালিক!

কিন্তু এখানেই থেমে থাকেননি অভিভাবকরা। আক্রোশ গিয়ে পড়ে রামেশ্বরের স্ত্রী-মেয়ের ওপরও। তাদের ঘর থেকে বার করে এনে চলতে থাকে বেধড়ক মারধর। এলোপাথাড়ি পড়তে থাকে ঝাঁটার বারি। রামেশ্বরের স্ত্রী অজ্ঞান হয়ে পড়েন। মাকে বাঁচাতে তাঁকে জাপটে ধরে রামেশ্বরের মেয়ে। চুলে মুঠি ধরে মাটিতে আছড়ে ফেলেও চলে মারধর। স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে হাতজোড় করে অভিভাবকদের শান্ত করার আবেদন জানানো হয়। কিন্তু তাতেও কাজ হয় না।

আরও পড়ুন: লজেন্সের প্রলোভনে যৌন নির্যাতন, আলিপুর স্কুলের চৌকিদারের কুকীর্তি ফাঁস

 

আলিপুর স্কুলের অভিভাবকদের আন্দোলন স্বাভাবিক, তা স্বাভাবিক পথেই এগোতে পারত, কিন্তু এদিনের অভিভাবকদের বিক্ষোভের নগ্ন চেহারা উঠে গেল একাধিক প্রশ্ন। প্রশ্ন উঠছে আদৌ বাবার শাস্তি কেন মেয়েকে? প্রশ্ন উঠছে, এটা আদৌ কি কোনও বিক্ষোভ ?

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close