Migrant Labour Death: বাড়ি ফেরার পথে দুর্ঘটনা! ফের মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের...

জানা গিয়েছে, মৃতের নাম পলাশ বায়েন। বয়স মাত্র কুড়ি বছর। বাড়ি, বীরভূমের তারাপীঠের বুধিগ্রাম পঞ্চায়েতের ইশিরা গ্রামে। 

Updated By: Aug 13, 2023, 04:36 PM IST
Migrant Labour Death: বাড়ি ফেরার পথে দুর্ঘটনা! ফের মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের...

প্রসেনজিৎ মালাকার: বাংলা থেকে কাজ করতে গিয়েছিলেন ভিনরাজ্যে। পরিণতি? ফের মৃত্যু পরিযায়ী শ্রমিকের। আবারও সেই বীরভূম। এলাকায় শোকের ছায়া।

আরও পড়ুন: Malda News: তপসিলি জাতি শংসাপত্রে জালিয়াতি, বিজেপির পঞ্চায়েত সমিতির সদস্যের সদস্যপদ খারিজ

জানা গিয়েছে, মৃতের নাম পলাশ বায়েন। বয়স মাত্র কুড়ি বছর। বাড়ি, বীরভূমের তারাপীঠের বুধিগ্রাম পঞ্চায়েতের ইশিরা গ্রামে। অভাবের সংসার।  রোজগারের জন্য রাজস্থানে পাড়ি দিয়েছিলেন পলাশ। সেখানে পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি। কিন্তু আর বাড়ি ফিরতে পারলেন না! 

পরিবার সূত্রে খবর, রাজস্থান থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন পলাশ। ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় তাঁর। কবে? ৮ অগস্ট। ছেলের দেহ ফিরিয়ে আনতে প্রশাসনের দ্বারস্থ হন বাড়ির লোকেরা। শেষপর্যন্ত পুলিসের উদ্যোগে গতকাল, শনিবার মধ্যরাতে দেহ পৌঁছয় গ্রামে।

বীরভূম থেকে ভিনরাজ্য়ে কাজ করতে গিয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে আগেও। সম্প্রতি মুম্বইয়ে একটি নির্মীয়মাণ বহুতলের সতেরো তলা থেকে নিচে পড়ে প্রাণ হারান ২ জন। মৃতেরা হলেন আফিউদ্দিন শেখ ও ছোটু শেখ। বাড়ি, বীরভূমের পাইকর থানার লক্ষ্মীডাঙা গ্রামে। একই ঘটেছে ওড়িশায়ও।

এদিকে মহারাষ্ট্রের থানের  সাহাপুরে মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে তৈরির হচ্ছে। কাজ করছেন বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকরা। ঘড়িতে তখন প্রায় ১। মধ্যরাতে শ্রমিকদের মাথায় ভেঙে পড়ে বিশাল একটি ক্রেন! ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৬ জনের। মৃতদের তালিকায় ছিলেন জলপাইগুড়ির ৪ জন।

আরও পড়ুন: TMC Leader Murder: বোর্ড গঠনের ৪৮ ঘণ্টার মধ্যে তৃণমূল পঞ্চায়েত সদস্যকে গুলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.