Anubrata Mondal: জেলেই পুজো কাটবে কেষ্টর! খোঁজ নিলেন, পার্থ কেমন আছে?

এদিন আদালতে জামিনের আবেদন জানিয়ে অনুব্রত মণ্ডল বলেন,'আমার বাড়িতে পুজো হয়। আমাকে ধর্মাচরণ করতে দেওয়া হোক। জামিন দেওয়া হোক।'

Updated By: Sep 21, 2022, 08:04 PM IST
Anubrata Mondal: জেলেই পুজো কাটবে কেষ্টর! খোঁজ নিলেন, পার্থ কেমন আছে?
নিজস্ব চিত্র

বাসুদেব চট্টোপাধ্যায় ও অয়ন ঘোষাল: খারিজ অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন। গোরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলকে ফের জেল হেফাজতের নির্দেশ। পুজোয় জেলেই থাকতে হবে অনুব্রত মণ্ডলকে। ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ। অনুব্রত মণ্ডলকে পুনরায় জেল হেফাজতের নির্দেশ দিলেন আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। পরবর্তী শুনানির তারিখ ৫ অক্টোবর। তবে পরবর্তী শুনানি আসানসোল বিশেষ সিবিআই আদালতে নয়। পুজোর জন্য ছুটি থাকবে আসানসোল বিশেষ সিবিআই আদালত। সেই কারণেই ৫ অক্টোবর শুনানি হবে আসানসোল সিজিএম আদালতে। 

এদিন আদালতে জামিনের আবেদন জানিয়ে অনুব্রত মণ্ডলের আইনজীবী সন্দীপন গাঙ্গুলী বলেন,' অনুব্রত মন্ডলের বাড়িতে দুর্গাপুজো হয়। তার মেয়ে সুকন্যা একা সেই পুজো সামলাতে পারবে না। তাই যদি অনুব্রত মণ্ডলের জামিন হয়ে যায় পুজোটা ঠিকঠাক হবে।' একইসঙ্গে তিনি আরও বলেন, 'জেলের খাবার ভালো না। অনুব্রত খেতে পারছেন না। শরীর খারাপ হয়ে যাচ্ছে।' তাই সব কারণ মাথায় রেখেই যাতে তাঁকে জামিন দেওয়া হয়, সেই আর্জি জানান তিনি। কিন্তু তার বিরোধিতা করে সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থার তরফে আদালতে দাবি করা হয় যে, দুটি এনজিও রয়েছে। যেখানে কোটি কোটি টাকার লেনদেনের প্রমাণ মিলেছে। এসবই গোরু পাচারের টাকা বলে অনুমান। পাশাপাশি, গোরুপাচার কাণ্ডে একাধিক সন্দেহভাজন ব্যক্তির খোঁজে তল্লাশি চলছে। তাই জামিন দিলে তদন্তে প্রভাব পড়তে পারে। অনুব্রত মণ্ডল প্রভাবশালী। তিনি প্রভাব খাটাতে পারেন। তাই জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআই। আদালতে কেস ডায়রিও দেখানো হয়।

আরও পড়ুন, SSC Scam: নবম-দশমে বেআইনিভাবে কতজনকে চাকরি দেওয়া হয়েছে; সংখ্যা জানান, নির্দেশ হাইকোর্টের

অন্যদিকে, এদিন দুপক্ষের শুনানি শেষের পর আদালত কক্ষে দাঁড়িয়েই পার্থ চট্টোপাধ্য়ায়ের খোঁজখবন নেন কেষ্ট। জানতে চান, 'পার্থ কেমন আছে?' সওয়াল জবাব শেষ হওয়ার পর এই মামলার তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যর কাছে পার্থর খোঁজ খবর নেন কেষ্ট। সুশান্ত ভট্টাচার্য জানান, 'চা বিক্রেতা চন্দনের সঙ্গে মাঝে খারাপ ব্যাবহার করতেন পার্থ। এখন চন্দন ছাড়া চলে না।' এরপরই তদন্তকারী অফিসারকে ফের প্রশ্ন করেন অনুব্রত মণ্ডল। জানতে চান, 'আপনি কি বোলপুর ভারত সেবাশ্রমকে কোনও নোটিস দিয়েছেন?' যে প্রশ্ন শুনে মুচকি হেসে জবাব এড়িয়ে যান সুশান্ত ভট্টাচার্য। এরপরই সুশান্ত লক্ষ্য করেন যে, অনুব্রত মণ্ডল ব্র‌্যান্ডেড সুপারি খাচ্ছেন। যা দেখে তৎক্ষণাৎ তাঁর পরামর্শ, 'এসব খাবেন না। এতেই শরীর অসুস্থ হবে।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.