Anubrata Mondal: দিল্লি যাত্রা আটকাতে মরিয়া অনুব্রত, আবেদন হাইকোর্টে

রাজ্যে গুলি করে খুনের ঘটনার প্রশ্নের উত্তরে তিনি বলেন, পশ্চিমবঙ্গ বিহারকেও ছাড়িয়ে গেছে সন্ত্রাসে। অন্যদিকে আসানসোল আদালতের ভার্চুয়াল শুনানিতে অনুব্রতকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। অনুব্রত মন্ডলের আসানসোল বিশেষ সিবিআই আদালতে পরবর্তী শুনানির তারিখ ধার্য হল ১৭ই মার্চ।

Updated By: Mar 3, 2023, 02:23 PM IST
Anubrata Mondal: দিল্লি যাত্রা আটকাতে মরিয়া অনুব্রত, আবেদন হাইকোর্টে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি যাত্রা রুখতে মরিয়া অনুব্রত। হাইকোর্টে আবেদন কেষ্টর আইনজীবীর। দিল্লির আদালতে অনুব্রতকে পেশের অনুমতি অনুমতি দিয়েছে আসানসোল কোর্টের। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই এই মামলা। দিল্লি হাইকোর্টেও আবেদন জানিয়েছেন তাঁরা। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ। কেন কেষ্টকে দিল্লি নিয়ে যাচ্ছে? কারণ পঞ্চায়েত ভোট আসছে। পঞ্চায়েত ও লোকসভা ভোটের আগে আরও অনেককে গ্রেফতার করবে। ভোট লুঠ করার জন্য এসব করবে বলে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী।

গোরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার প্রস্তুতি শুরু করেছে ইডি। তাঁর মেডিকেলের প্রস্তুতিও শুরু হয়েছে বলে জানা গিয়েছে। কোর্টের প্রশ্ন এবং হলফনামা জমার নির্দেশের পরেই এই প্রস্তুতি শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

নিজের দিল্লি যাওয়া আটকাতে মরিয়া অনুব্রত মন্ডল হাইকোর্টের আবেদন করছেন।

শুক্রবার পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর স্টেশন বাজারে একটি সাংগঠনিক বৈঠক এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে লকেট চ্যাটার্জি বলেন, তিহার জেলে গিয়ে বড় বড় নেতা মন্ত্রীদের নাম বেরিয়ে আসবে, তাই এত প্রচেষ্টা। অনুব্রত মন্ডলকে সব রকম ভাবে আটকানোর চেষ্টা করছে রাজ্য সরকার, তবে আটকাতে পারবে না। গ্যাস, পেট্রোলের মূল্যবৃদ্ধি রোখার সব রকম চেষ্টা করছে নরেন্দ্র মোদী। অনুব্রত, গ্যাসের মূল্য বৃদ্ধি, দুর্গাপুর নগর নিগমের নির্বাচন ও জেলার আইন-শৃঙ্খলা প্রসঙ্গে মুখ খোলেন লকেট।

আরও পড়ুন: Daspur: পুলিস ফাঁড়ির দাবিতে রাস্তা অবরোধ স্থানীয়দের, ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী

শুক্রবার দুর্গাপুরে একাধিক সাংগঠনিক বৈঠক করবেন রাজ্যের বিজেপির সম্পাদক তথা হুগলির সাংসদ লকেট চ্যাটার্জি। এছাড়াও রাজ্যে গুলি করে খুনের ঘটনার প্রশ্নের উত্তরে তিনি বলেন, পশ্চিমবঙ্গ বিহারকেও ছাড়িয়ে গেছে সন্ত্রাসে।

অনুব্রত মন্ডলের আইনজীবী কপিল সিব্বাল শুক্রবার তাঁর আবেদনের শুনানির জন্য দিল্লি হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে তাঁর প্রার্থনার কথা উল্লেখ করেছেন। শুক্রবার শুনানির জন্য এই মামলা তালিকায় রাখতে রাজি হয়েছে হাইকোর্ট। সিব্বাল উল্লেখ করেছেন যে ইডি অনুব্রতকে বাংলায় গ্রেফতার করেছে, তাকে দিল্লিতে আনতে চায়। রাউজ এভিনিউ কোর্ট থেকে তারা তাঁর বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট পেয়েছে। তিনি বাংলায় আছেন যেখানে অপরাধটি সংঘটিত হয়েছে বলে অভিযোগ। তিনি আরও জানিয়েছেন তাঁরা

দিল্লি হাইকোর্টে একে চ্যালেঞ্জ করেছেন। এটি এখানে তিনটি আদালতে বিচারাধীন। ইডি মৌখিক আশ্বাস দিয়েছিল যে এখানে মামলার রায় না হওয়া পর্যন্ত তারা ওয়ারেন্ট কার্যকর করবে না। কিন্তু তারা তাকে দিল্লিতে নিয়ে আসার পরোয়ানা কার্যকর করেছে।

আরও পড়ুন: Gangarampur: বিকল ডিজিটাল এক্স-রে মেশিন, পরিষেবা ব্যহত গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে

অন্যদিকে আসানসোল আদালতের ভার্চুয়াল শুনানিতে অনুব্রতকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। অনুব্রত মন্ডলের আসানসোল বিশেষ সিবিআই আদালতে পরবর্তী শুনানির তারিখ ধার্য হল ১৭ই মার্চ।

আসানসোল সংশোধনাগার থেকে ভার্চুয়ালি শুনানি হয়। বিচারক রাজেশ চক্রবর্তী অনুব্রত মণ্ডলকে জিজ্ঞেস করেন তাঁর শরীর কেমন রয়েছে? তার জবাবে অনুব্রত মণ্ডল বলেন শরীর ভালো আছে। তবে তাঁর ফিসচুলাতে যন্ত্রণা রয়েছে। মাঝেমাঝেই সেটা বেড়ে যায়। যখন বেড়ে যায় তখন অনেকটাই রক্তপাত হয়। বিচারক এই কথা শুনে বলেন সব থেকে ভালো চিকিৎসার ব্যবস্থা তিনি করানোর চেষ্টা করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.