আমডাঙায় আজও উদ্ধার বোমা-তীর ধনুক, অস্ত্রের খোঁজে জারি তল্লাশি

বোর্ড গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তপ্ত হয়ে উঠেছিল আমডাঙা। বুধবারও বোর্ড গঠন ছিল তাড়াবেরিয়া গ্রাম পঞ্চায়েতে। 

Updated By: Aug 30, 2018, 01:40 PM IST
আমডাঙায় আজও উদ্ধার বোমা-তীর ধনুক, অস্ত্রের খোঁজে জারি তল্লাশি

নিজস্ব প্রতিবেদন: ২ দিন পেরিয়ে গিয়েছে। পঞ্চায়েত বোর্ড গঠন ঘিরে যে উত্তেজনা ছড়িয়েছিল, তা এখনও ধিক ধিক করে জিইয়ে রয়েছে। এখনও আমডাঙার পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। বৃহস্পতিবারও এলাকায় গিয়ে দেখা গেল, যত্রতত্র পড়ে রয়েছে বোমা, বোমার খোল। এমনকি কচু বনের মধ্যেও লুকিয়ে রাখা রয়েছে বোমা। থমথমে আমডাঙায় এখনও টহল দিচ্ছে পুলিস। বৃহস্পতিবার সকালেই বহিসগাছি এলাকায় এক সিপিএম সমর্থকের বাড়ি থেকে উদ্ধার হয়েছে এক ড্রাম তাজা বোমা। পুলিসি তল্লাশিতে উদ্ধার হয়েছে বোমার মশলা, প্রচুর তীর ধনুক। বাড়ির চাল থেকে উদ্ধার হয় বোমার সুতলি। সংঘর্ষের পর অস্ত্রের সন্ধান চালাচ্ছে পুলিস।

বোর্ড গঠনকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তপ্ত হয়ে উঠেছিল আমডাঙা। বুধবারও বোর্ড গঠন ছিল তাড়াবেরিয়া গ্রাম পঞ্চায়েতে। এই পঞ্চায়েতে মোট ১৯টি আসন। সূত্রে জানা গিয়েছে, এই ১৯ টি আসনের মধ্যে ৯ টি তৃণমূল, ৭টি সিপিএম, বিজেপি, নির্দল ও কংগ্রেস একটি করে আসন পেয়েছে।

আরও পড়ুন: উঠোনে কাজ করছিলেন, ছেলে ডেকেছিল ‘বাবা’, সাড়া দিয়েই করে ফেললেন সবচেয়ে বড় ভুল...

কে বোর্ড গঠন করবে তা নিয়ে মঙ্গলবার সকাল থেকেই তৃণমূল ও সিপিএমের মধ্যে সংঘর্ষ শুরু হয়। উত্তপ্ত হয়ে ওঠে মরিচা, বোদাই এলাকা। রাতে তা আরও চরম আকার ধারণ করে। চলে গুলি, বোমাবাজি। ৩জনের মৃত্যু হয়। আহত হন অনেকে।

সকালে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিস যাতে এলাকায় ঢুকতে না পারে সেজন্য রাস্তা কেটে বিক্ষোভ দেখানো হয়। আমডাঙার ঘটনায় বদলি করে দেওয়া হয় ওসি, সাব ইন্সপেক্টরকে।

 

.