Child Fever: গত ৬ দিনে জ্বর-কাশির উপসর্গ নিয়ে কালনা হাসপাতালে ভর্তি ১৫১ শিশু, উদ্বেগ আমতাতেও

ভর্তি হওয়া শিশুদের উপসর্গ প্রায় একই। জ্বর, কাশি এবং কিছু বাচ্চা শ্বাসকষ্টও রয়েছে

Updated By: Sep 27, 2021, 11:29 PM IST
Child Fever: গত ৬ দিনে জ্বর-কাশির উপসর্গ নিয়ে কালনা হাসপাতালে ভর্তি ১৫১ শিশু, উদ্বেগ আমতাতেও

নিজস্ব প্রতিবেদন: জ্বর নিয়ে শিশু ভর্তির সংখ্যা উদ্বেগ বাড়ছে কালনা মহকুমা হাসপাতালে। আমতাতেও প্রায় একই ছবি।

এমাসের ২০-২৬ তারিখ পর্যন্ত ৬ দিনে কালনা মহকুমা হাসপাতালে জ্বর, সর্দি, কাশির উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে ১৫১ জন শিশু। সোমবার বেলা ১২টা পর্যন্ত কালনা মহকুমা হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন ২০ জন শিশু। সকলের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে।

আরও পড়ুন-Shoot out: সন্ধেয় আচমকা শুটআউট রায়গঞ্জে; গুলিবিদ্ধ একই পরিবারের ৩ জন, মৃত ১

ভর্তি হওয়া শিশুদের উপসর্গ প্রায় একই। জ্বর, কাশি এবং কিছু বাচ্চা শ্বাসকষ্টও রয়েছে। বিশেষজ্ঞরা আগেই বলেছিলেন, করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ ভারতে আছড়ে পড়লে শিশুরাই আক্রান্ত বেশি হবে। সেকথা মাথায় রেখে ভর্তি হওয়া সব শিশুরই কোভিড পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন কালনা মহকুমা হাসপাতালের সুপার অরূপ রতন করণ। সকলেরই কোভিড নেগেটিভ এসেছে। ঝুঁকি এড়াতে সবরকম কোভিড বিধি মেনে বাড়িতে বাচ্চাদের সাথে মেলামেশার জন্য পরামর্শ দিয়েছেন সুপার অরূপ রতন করণ।

আরও পড়ুন- By-Poll: গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোট হোক, নির্বাচন কমিশনে দাবি বিজেপির  

এদিকে, জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে আমতা গ্রামীণ হসপিটালেও। বর্তমানে সেখানে ভর্তি রয়েছে জ্বরে আক্রান্ত ২৫ শিশু। শিশুদের মায়েরা জানাচ্ছেন, ৭-৮ দিন আগে এই জ্বর হয়েছে। জ্বরের ওষুধ দিলে জ্বর কমে যাচ্ছে কিন্তু ফের জ্বর আসছে। একরকমই টানা চলছে। পাশাপাশি এরই মধ্যে কেউ কেউ ভালো হয়ে যাচ্ছে।

হাওড়ার সিএমওএইচ নিতাই চন্দ্র মন্ডল জানান, আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটি বড় হাসপাতালে ২৫ টি শিশু ভর্তি থাকাটা বড় কিছু ব্যাপার নয়। ভাইরাল ফিভার সম্পর্কে সরকারি গাইডলাইন মেনে সবকিছু করা হচ্ছে।

Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.