By-Poll: গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোট হোক, নির্বাচন কমিশনে দাবি বিজেপির

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন ভবানীপুরে ভোট স্থগিত করা হোক। অন্যদিকে, রাজ্য বিজেপির দাবি ভোট হোক তবে তা ১৪৪ ধারা লাগু করে

Updated By: Sep 27, 2021, 11:09 PM IST
By-Poll: গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোট হোক, নির্বাচন কমিশনে দাবি বিজেপির

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর উপ নির্বাচনের প্রচারের শেষ দিন তুলকালাম যদুবাবুর বাজার। সোমবার সেখানে প্রচারে গেলে দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখায় জনতা। অভিযোগের তির তৃণমূলের দিকে। অশান্তির জেরে মাথা ফাটে এক বিজেপি সমর্থকের। বিক্ষোভকারীদের মধ্যে থেকে কোনওক্রমে দিলীপ ঘোষকে বের করে আনেন তাঁর নিরাপত্তা রক্ষীরা। এরপরই ভবানীপুরে ভোট স্থগিতের দাবি তেলেন দিলীপ ঘোষ। অন্যদিকে, ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোট করানোর দাবি তুলেছে  রাজ্য বিজেপি। আজ নির্বাচন কমিশনে গিয়ে ওই দাবি করে বিজেপির প্রতিনিধি দল।

আরও পড়ুন-Kunal-Locket: লকেটও কি তৃণমূলে? জল্পনা উস্কে ট্যুইট কুণালের, মুখ খুললেন BJP সাংসদও

এনিয়ে বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত বলেন, ভবানীপুরের একটি রাস্তায় নয়, গোটা ভবানীপুর বিধানসভা অঞ্চলে ১৪৪ ধারা আমরা চাই। যতক্ষণ নির্বাচন প্রক্রিয়া শেষ না হয় ততক্ষণ ওই ধারা জারি থাকুক। আমরা জানি একটি রাস্তার উপরে পলিটিক্যাল কার্ফু লাগানো আছে। কিন্তু আমরা চাই গোটা ভবানীপুরেই ১৪৪ ধারা জারি করা হোক।

ভবানীপুরে ১৪৪ ধারা জারির পাশাপাশি আরও একগুচ্ছ দাবি করেছে বিজেপির প্রতিনিধি দল। নির্বাচন কমিশনে তারা দাবি করেছে, ভবানীপুরের প্রতিটি বুথেই সিসিটিভ ক্যামেরা লাগাতে হবে। বুথের বাইরেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে।

আরও পড়ুন-Coal Scam: কয়লাকাণ্ডের তদন্তে নতুন মোড়, গ্রেফতার লালার ৪ মূল সহযোগী 

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন ভবানীপুরে ভোট স্থগিত করা হোক। অন্যদিকে, রাজ্য বিজেপির দাবি ভোট হোক তবে তা ১৪৪ ধারা লাগু করে। ভোটের ২ দিন আগে কীভাবে ভোট স্থগিত করা যেতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছেন সৌগত রায়।

ভোটের আগে ভবানীপুরে ১৪৪ ধারা জারি নিয়ে পার্থ চট্টোপাধ্য়ায় বলেন, উত্তেজনা সৃষ্টির চেষ্টা করছে বিজেপি। নির্বাচন কনমিশন যা করার তা করবে। এদের তো নিজেদের মধ্যে প্রতিযোগিতা। সুকান্তবাবু রাস্তায় গড়াগড়ি খাচ্ছেন। কারও বিরুদ্ধে অস্ত্র বের করার অভিযোগ উঠছে। এসব দেখে মনে হচ্ছে হারের হতাশা থেকে আগেই এরা এসব করছে। আমরা আমাদের সহকর্মীদের বলব কোনওরকম প্ররোচনায় পা না দিতে। নির্বাচন কমিশন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।  

Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)