Bengal Weather Today: চলছে একটানা গরমের নজিরবিহীন স্পেল, তাপপ্রবাহের প্রথম দিনেই শীর্ষে পানাগড়

Bengal Weather Today: কলকাতায়ও তাপ প্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। বেলা বাড়লে লু-এর মতন পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানা গিয়ছে। পুরুলিয়া, বাঁকুড়ার মতো পশ্চিমাঞ্চলের জেলা সহ বাকি সব জেলাতেই শুক্রবার তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

Updated By: Apr 14, 2023, 08:27 AM IST
Bengal Weather Today: চলছে একটানা গরমের নজিরবিহীন স্পেল, তাপপ্রবাহের প্রথম দিনেই শীর্ষে পানাগড়

অয়ন ঘোষাল: ১৩ থেকে ১৭ এপ্রিলের তাপপ্রবাহের প্রথম দিনেই রাজ্যে শীর্ষে পানাগড়। সেখানে পারদ ছুঁয়েছে ৪২.২ ডিগ্রি। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে বাঁকুড়া। সেখানে পারদ ৪১.৬ ডিগ্রি। পাশাপাশি ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলল কলকাতার আলিপুর। অন্যদিকে ৪১ ডিগ্রি পেরিয়ে গেল সল্টলেক।

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে আরও চার থেকে পাঁচ দিন। অস্বাভাবিক গরম এবং লু-এর সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Birbhum: তৃণমূলের পরে এবার বিজেপি, নতুন সাড়ে তিন কোটির পার্টি অফিস উদ্বোধন করবেন অমিত শাহ

পাশাপাশি কলকাতায়ও তাপ প্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। বেলা বাড়লে লু-এর মতন পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানা গিয়ছে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই শহরে। আগামি সোমবার পর্যন্ত তাপ প্রবাহের সতর্কবার্তা জারি থাকবে বলেও জানানো হয়েছে।

পুরুলিয়া, বাঁকুড়ার মতো পশ্চিমাঞ্চলের জেলা সহ বাকি সব জেলাতেই শুক্রবার তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

আরও পড়ুন: Jalpaiguri: ভেঙে পড়ল হিমঘর! বিষাক্ত গ্যাসে অসুস্থ বেশ কয়েকজন, এলাকায় আতঙ্ক

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে তাপ প্রবাহের মতো পরিস্থিতি থাকবে। বাকি জেলাতে হট এবং ডিসকম্ফোর্ট ওয়েদার থাকবে বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

চলছে একটানা গরমে নজিরবিহীন স্পেল। গত পাঁচ বছরে একটানা এত বেশি গরম পড়েনি। কলকাতা শেষ কালবৈশাখি পেয়েছিল পয়লা এপ্রিল। তারপর থেকে এক ফোঁটা বৃষ্টি হয়নি। কার্যত ২ এপ্রিল থেকে প্রায় ১৭ এপ্রিল পর্যন্ত এই দাবদাহ এবং শুষ্ক লু পরিস্থিতি রাজ্যে বেনজির।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.