Bengal Weather Today: এবার কমের দিকে পারদ, পতন দিন ও রাতের তাপমাত্রায়

Bengal Weather Today: দক্ষিণবঙ্গে উত্তর দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে কুয়াশার সম্ভাবনা বেশি। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারে নেমে আসতে পারে। উত্তরবঙ্গেও দেখা যাবে ঘন কুয়াশার দাপট। পার্বত্য এলাকার জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Updated By: Feb 13, 2023, 07:32 AM IST
Bengal Weather Today: এবার কমের দিকে পারদ, পতন দিন ও রাতের তাপমাত্রায়

অয়ন ঘোষাল: অস্বাভাবিক বৃদ্ধির পরে পূর্বাভাস অনুযায়ী এবার কমের দিকে তাপমাত্রা। দিন এবং রাতের তাপমাত্রায় পতন দেখা গিয়েছে। ৩১.৭ ডিগ্রি থেকে দিনের তাপমাত্রা কমে ৩১.২ ডিগ্রি হয়েছে। অন্যদিকে ২২.২ ডিগ্রি থেকে একধাক্কায় পাঁচ ডিগ্রি কমে রাতের তাপমাত্রা এখন ১৭ ডিগ্রি। মঙ্গলবার পর্যন্ত নিম্নমুখী থাকবে তাপমাত্রা। এরপর বুধবার থেকে স্থায়ী ভাবে বৃদ্ধি পাবে পারদ। আর তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই এই মরশুমে। শীতের বিদায় বেলা আসন্ন বলে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গে উত্তর দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে কুয়াশার সম্ভাবনা বেশি। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারে নেমে আসতে পারে। উত্তরবঙ্গেও দেখা যাবে ঘন কুয়াশার দাপট। পার্বত্য এলাকার জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা হতে পারে। ঘন কুয়াশা হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার কিছু অংশে।

আরও পড়ুন: Siliguri Murder: বন্ধুদের সঙ্গে নিয়ে স্ত্রীকে কুপিয়ে খুন? দেহ নিয়ে সটান হাসপাতালে স্বামী...

কলকাতায় পরিষ্কার আকাশ দেখা যাবে। সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ থাকবে মঙ্গলবার বিকেল পর্যন্ত। এছাড়া বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

পঞ্জাব ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। মঙ্গলবার নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়।উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব থাকবে। সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়।

আরও পড়ুন: Siliguri Accident: গাছে ধাক্কা মেরে ছিটকে গেল গাড়ি! শিলিগুড়িতে মৃত ৩

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে কাশ্মীর ভ্যালি, জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। পঞ্জাব, চন্ডিগড় এবং হরিয়ানার কিছু অংশে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য ও সমতল এলাকায় দমকা হাওয়া বইবে ৩০ কিলোমিটার গতিবেগ পর্যন্ত। বিহার এবং উড়িষ্যার বেশ কিছু এলাকায় ঘন কুয়াশার দাপট দেখা যাবে। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কমবে অসম, মেঘালয় এবং ত্রিপুরা রাজ্যে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.