Bengal Weather Today: দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস

Bengal Weather Today: পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এটি ছয় মে ঘনীভূত হবে। সাত তারিখ থেকে এটি শক্তি বাড়াবে। আট তারিখ সকালের মধ্যে এটি নিম্নচাপ তৈরি করবে। জলভাগে এর অবস্থান যত বেশি স্থায়ী হবে, তত বেশি শক্তি বাড়াবে নিম্নচাপ। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

Updated By: May 3, 2023, 08:21 AM IST
Bengal Weather Today: দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গের এগারো জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই এক জায়গায় শিলাবৃষ্টির পূর্বাভাসও রয়েছে। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে। শুক্রবার থেকে বাড়বে তাপমাত্রা। আট মে বাংলাদেশ লাগোয়া বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা রয়েছে।

সিস্টেম

পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এটি ছয় মে ঘনীভূত হবে। সাত তারিখ থেকে এটি শক্তি বাড়াবে। আট তারিখ সকালের মধ্যে এটি নিম্নচাপ তৈরি করবে। জলভাগে এর অবস্থান যত বেশি স্থায়ী হবে, তত বেশি শক্তি বাড়াবে নিম্নচাপ। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

উত্তরবঙ্গ

বুধ এবং বৃহস্পতিবারে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে।

আরও পড়ুন: Abhishek Banerjee: বালুরঘাট পুরসভা থেকেও অপসারিত প্রদীপ্তা চক্রবর্তী! দণ্ডিকাণ্ডে 'কড়া' অভিষেক

দক্ষিণবঙ্গ

বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে নয়টি জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। এগুলি হল দুই 24 পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও কলকাতা। বুধবার কালবৈশাখীর মতো পরিস্থিতি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। এর মধ্যে আছে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে।

আরও পড়ুন: Hooghly: বৃষ্টিতে স্বস্তি নয়, হুগলির কোন্ননগরে রাস্তায় এখন হাঁস চড়ছে!

কলকাতা

বুধবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।  তাপমাত্রা বাড়তে পারে কলকাতা শহরে।

তাপমাত্রার পরিসংখ্যান

দিন ও রাতের তাপমাত্রা বাড়ল। রাতের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি থেকে প্রায় চার ডিগ্রি বেড়ে ২৭.৬ ডিগ্রি হয়েছে। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি থেকে চার ডিগ্রি বেড়ে ৩৪.৮ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৮৭ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.