Bengal Weather Update: বাড়বে দিনের তাপমাত্রা, পাকপাকি বিদায় শীতের

Bengal Weather Update: এই রাজ্যে আগামীকাল থেকে পরবর্তী চারদিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে পরিষ্কার হবে আকাশ একইসঙ্গে সূর্য উঠবে বলেও জানানো হয়েছে। 

Updated By: Feb 19, 2023, 10:05 AM IST
Bengal Weather Update: বাড়বে দিনের তাপমাত্রা, পাকপাকি বিদায় শীতের

অয়ন ঘোষাল: বেলা বাড়লে পরিষ্কার আকাশ হবে রবিবার দক্ষিণবঙ্গে। আগামী চার পাঁচ দিন রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন নেই বলেই জানা গিয়েছে। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। দার্জিলিং, কালিম্পং ছাড়া অন্য কোনও জায়গায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

এই রাজ্যে আগামীকাল থেকে পরবর্তী চারদিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে পরিষ্কার হবে আকাশ একইসঙ্গে সূর্য উঠবে বলেও জানানো হয়েছে। একই সঙ্গে বাড়বে দিনের তাপমাত্রা। এই মরসুমের মত শীতের বিদায় হয়েছে বাংলা থেকে। আপাতত সকাল ও সন্ধ্যায় মনোরম পরিবেশ দেখা যাবে বলে জানানো হয়েছে। দিনের বেলায় উষ্ণ আবহাওয়া দেখা যাবে। জেলায় জেলায় খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে আরও দুই থেকে চার দিন সকাল এবং রাতের দিকে।

আরও পড়ুন: Dibyendu Adhikari: হলদিয়া শিল্পাঞ্চলে কয়লা চুরির প্রতিবাদ করতেই মিলছে প্রাণনাশের হুমকি, চাঞ্চলকর অভিযোগ দিব্যেন্দুর

কলকাতায় রাতে এবং সকালে মনোরম আবহাওয়া দেখা যাবে। দিনের তাপমাত্রা বাড়বে। রবিবার আংশিক মেঘলা থাকবে আকাশ। সকালে সামান্য কুয়াশা। পরে পরিষ্কার আকাশ। যদিও বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে।

তাপমাত্রার পরিসংখ্যান দেখলে, সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৬ থেকে ৯৬ শতাংশ।

আরও পড়ুন: Sisir Adhikari: ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে ফাঁসানোর চেষ্টা! নির্মলার কাছে দরবার শিশির অধিকারীর

ঘূর্ণাবর্ত রয়েছে ছত্রিশগড় এলাকায় যেটি ক্রমশ দুর্বল হচ্ছে। উত্তর পশ্চিম ভারতে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। একটি জেস্ট স্ট্রীম উইন্ড রয়েছে।

মঙ্গলবার পর্যন্ত জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে জম্মু-কাশ্মীর, মোজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বেশ কিছু এলাকায়। উত্তর-পূর্ব ভারতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বুধবারের মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ, অসম মেঘালয়, সিকিম এবং উত্তরবঙ্গের কিছু এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.