Bimal Gurung On GTA Election: পাহাড়ে স্থায়ী সমাধানের দাবিতে আমরণ অনশন শুরু বিমল গুরুংয়ের

বুধবার সকাল ১১ টায় অনশন শুরু করেছেন Gurung। সিংমারী পার্টি অফিসের সামনে অনশন শুরু করেছেন তিনি।

Updated By: May 25, 2022, 02:05 PM IST
Bimal Gurung On GTA Election: পাহাড়ে স্থায়ী সমাধানের দাবিতে আমরণ অনশন শুরু বিমল গুরুংয়ের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অনশনে বসলেন বিমল গুরুং। GTA নির্বাচনের বিরোধিতায় এই অনশন। GTA নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশিত হবার পরেই মঙ্গলবার তিনি বৈঠক করেন এবং বুধবার থেকে অনশনে বসার কথা জানিয়ে দেন।

বুধবার সকাল ১১ টায় অনশন শুরু করেছেন বিমল গুরুং। মঙ্গলবার GTA ইলেকশন অথোরিটির অফিসে নির্বাচন সংক্রান্ত বৈঠক হয়। সেখানে অংশ নেন GJM প্রতিনিধিও। এরপরেই দলের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক করেন বিমল গুরুং। সেখানেই সিদ্ধান্ত হয় তিনি অনশন শুরু করবেন। সিংমারী পার্টি অফিসের সামনে অনশন শুরু করেছেন তিনি।

বিমল গুরুং জানিয়েছেন, সরকার PPS প্রপোজালের বিষয় কোনও উত্তর দেয়নি। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে PPS বিষয় কথা বলেন কিন্তু এরপরেও নির্বাচনের কথা বলা হয়। তিনি জানান সরকার জোর করে নির্বাচনের চেষ্টা করলে তিনি অনশন করবেন তা তিনি আগেই জানিয়েছিলেন। 

আরও পড়ুন: TMC Leader Body Recovered: মাটি খুঁড়ে উদ্ধার অপহৃত TMC নেতার দেহ, নেপাল সীমান্তে গ্রেফতার মূল অভিযুক্ত

GTA ঘোষণার পর বিমল গুরুং এর অনশন প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন  বিমল গুরুং হারবে এবং তার জনপ্রিয়তা শেষ। জনপ্রিয়তা নেই বলেই  ভোট লড়তে চাইছে না। 

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, GTA পাহাড়ের সমস্যার সমাধান নয়। ত্রিস্তরিয় পঞ্চায়েত ব্যবস্থার মাধ্যমেই পাহাড়ের সমস্যার সমাধান সম্ভব বলে জানিয়েছেন তিনি। এই বিষয়ে আদালতে যাওয়ার ইঙ্গিতও দেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.