Birbhum: বোমা-বন্দুকের স্তুপে বীরভূমবাসী? সোমবারও বিস্ফোরণ তৃণমূল নেতার বাড়িতে; গ্রেফতার ১

সোমবার তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনায় গ্রেফতার হয়েছেন একজন। ধৃতের নাম সেখ মরিলাল। জানা গিয়েছে, ধৃত মরিলাল মূল অভিযুক্ত সেখ শফিক এর ভাই। অন্য দিকে, মঙ্গলবার ঘটনাস্থলে এসে আরও বোমা রয়েছে কিনা ক্ষতিয়ে দেখবে CID বোমস্কোয়াড।

Updated By: May 23, 2023, 11:47 AM IST
Birbhum: বোমা-বন্দুকের স্তুপে বীরভূমবাসী? সোমবারও বিস্ফোরণ তৃণমূল নেতার বাড়িতে; গ্রেফতার ১

প্রসেনজিৎ মালাকার: ফের বিস্ফোরণ! কোথায়? এবার বীরভূমের দুবরাজপুরে এক তৃণমূলকর্মীর বাড়িতে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, উড়ে গিয়েছে বাড়ির একাংশ। অভিযুক্ত পলাতক। পুলিস সূ্ত্রে খবর, দুবরাজপুরের পদুমা পঞ্চায়েতের ঘোরাপাড়া গ্রামের বাসিন্দা শেখ সফিক। তিনি স্রেফ তৃণমূলকর্মী নন, তাঁর ছেলে তৃণমূলের ব্লক কমিটির সদস্য। বাড়ির ছাদে নাকি বোমা মজুত করে রাখা ছিল! সেই বোমা থেকে বিস্ফোরণ ঘটেছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে স্থানীয় বাসিন্দাদের দাবি, বিস্ফোরণে বিকট শব্দে পাশের বাড়ির এক শিশু অজ্ঞান হয়ে যায়। তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে।

সোমবার তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। কিন্তু শুধুই কি সোমবার? গত পাঁচ মাসে বীরভূমের দুবরাজপুর ব্লকে বার বার ঘটেছে বোমা এবং আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা। এমনকি, উদ্ধার হয়েছে বোমা তৈরির মশলাও। কিন্তু এরপরেও এই বোমা শিল্পকে আটকাতে ব্যর্থ পুলিস প্রশাসন।

সোমবার তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরনের ঘটনায় গ্রেফতার হয়েছেন একজন। ধৃতের নাম সেখ মরিলাল। জানা গিয়েছে, ধৃত মরিলাল মূল অভিযুক্ত সেখ শফিক এর ভাই।

আরও পড়ুন: Bengal Weather Today: ফের কালবৈশাখীর সম্ভাবনা, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা

যে বাড়িতে বিস্ফোরনের ঘটনাটি ঘটেছে সেই বাড়িতেই থাকতো সে।  অন্য দিকে, মঙ্গলবার ঘটনাস্থলে এসে আরও বোমা রয়েছে কিনা ক্ষতিয়ে দেখবে CID বোমস্কোয়াড। সোমবারই ঘটনাস্থল থেকে স্যাম্পেল সংগ্রহ করা হয়েছে বলে পুলিস সূত্রে খবর।

বিস্ফোরণের সালতামামি

৭ ই মে দুবরাজপুরের আগয়া গ্রামে সেখ মহিবুল নামে এক ব্যাক্তির বাড়িতে বোমা বিস্ফোরনের অভিযোগ ওঠে।

২৯ এপ্রিল দুবরাজপুরের আগয়া গ্রামে দেড় কেজি বোমা তৈরির মশলা উদ্ধার করে পুলিস।

২১ এপ্রিল দুবরাজপুরের আগয়া গ্রামে দু’পক্ষের মধ্যে ব্যাপক বোমাবজির অভিযোগ ওঠে।

৫ মার্চ এক দুষ্কৃতীকে অস্ত্র সহ গ্রেফতার করে কাঁকরতলা থানার পুলিস। কার্তুজ সহ পাইপগান উদ্ধার হত।

৩ মার্চ সদাইপুর থানার পুলিস জামথলিয়া গ্রামে সেখ ইজরায়ল নামে এক ব্যাক্তির বাড়ি থেকে একটা ওয়ান শটার বন্ধুক ও কার্তুজ উদ্ধার করে।

আরও পড়ুন: Birbhum Blast: ফের বিস্ফোরণ! দুবরাজপুরে উড়ল তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়ির ছাদ...

১৯ ফেব্রুয়ারী সদাইপুর এর লালমোহন পুরে রাস্তার কালভাটের ঝোপ থেকে ৫ জেরিকেন তাজা বোমা উদ্ধার করে পুলিস। আনুমানিক ২০০ পিস।

১৭ ফেব্রুয়ারী সদাইপুরের লালমোহন পুর এর কলা গাছের ঝোপ থেকে এক জ্যারিকেন তাজা বোমা উদ্ধার করে পুলিস।

১৪ ফেব্রুয়ারী সদাইপুর থানার পুলিস দুজনকে গ্রেফতার করে। উদ্ধার হয় একটি পাইপগান এবং দু’রাউন্ড কার্তুজ।

২৩ নভেম্বর ২০২১ এই দুবরাজপুরের পদুমা পঞ্চায়েতের গাঁড়া গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল। ঘটেছিলো প্রকাশ্যে বোমাবাজি। এছাড়াও এই দুবরাজপুর ব্লক এলাকাতেই বোমার আঘাতে মৃত্যু হয়েছে দুবরাজপুর থানার পুলিস অফিসার অমিত চক্রবর্তীর।

এত কিছুর পরে কবে শেষ হবে এই পরিস্থিতি? এই প্রশ্নই এখন ঘুরছে বীরভূমজুড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.