Bhagabanpur Clash: বিজেপির মিছিলে বোমা-গুলি! তোলপাড় ভগবানপুর

ওই হামলার অভিযোগ নিয়ে জেলা তৃণমূল নেতা তন্ময় ঘোষ বলেন, আসলে ওরা দুষ্কৃতী নাকি অন্যকিছু তা পুলিস বলবে। তৃণমূলের লোক বলে যে অভিযোগ উঠছে তা ঠিক নয়

Updated By: Nov 13, 2022, 07:45 PM IST
Bhagabanpur Clash: বিজেপির মিছিলে বোমা-গুলি! তোলপাড় ভগবানপুর

কিরণ মান্না: বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা ছড়াল পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে। ওই মিছিলকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। বোমাও পড়ছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের। নিশানায় তৃণমূল কংগ্রেস। ওই ঘটনার প্রতিবাদে পুলিসে ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। এলাকার বিধায়ক রবীন্দ্রনাথ মাইতির নেতৃত্বে আজ ওই মিছিল হচ্ছিল। এদিন সন্ধের মুখে ভগবানপুরের পাউশিতে বিজেপির একটি বিক্ষোভ মিছিল হচ্ছিল। সেই মিছিল চলাকালীন বিজেপি সমর্থকদের লক্ষ্য করে ব্যাপক বোম ছোড়া হয়। গুলিও চালানো হয় বলে বিজেপির অভিযোগ। তবে বিজেপি মিছিল ও হামলাকারীদের মধ্যে একটি খাল ছিল। বোমা-গুলি সেই খালের ওপার থেকেই চালানো হচ্ছিল। ফলে তা বিজেপি কর্মীদের কাছ পর্যন্ত পৌঁছায়নি।

আরও পড়ুন-শোয়েবকে তাঁর ভুলের পরিণাম ইঞ্চিতে ইঞ্চিতে বুঝিয়ে দিলেন শামি

বিজেপির দাবি, পুলিস থাকলেও ওই হামলা থামাতে পুলিসে কোনও ব্যবস্থা নেয়নি। এরই প্রতিবাদে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখায় বিজেপি সমর্থকরা। রবীন্দ্রনাথ মাইতির অভিযোগ, খালের ওপার থেকে গুলি চালানো হয়েছে। গাছে গুলি লেগেছে। ওইসব হামলাকারীদের ধরার কোনও চেষ্টা করেনি। প্রসঙ্গত, ভগবানপুর বিধানসভা কেন্দ্রটি বিজেপির শক্ত ঘাঁটি। ফলে বাইরে থেকে লোক ঢুকিয়ে এলাকা দখল করতে চাইছে তৃণমূল, এমনটাই অভিযোগ বিজেপির। এর আগেও বেশ কয়েকবার বিজেপির মিছিলে হামলা হয়েছে। আজকের মিছিলের খবরও পুলিসের কাছে ছিল। তার পরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি গেরুয়া শিবিরের।

এদিকে, ওই হামলার অভিযোগ নিয়ে জেলা তৃণমূল নেতা তন্ময় ঘোষ বলেন, আসলে ওরা দুষ্কৃতী নাকি অন্যকিছু তা পুলিস বলবে। তৃণমূলের লোক বলে যে অভিযোগ উঠছে তা ঠিক নয়। এটা বিজেপির কোনও গোষ্ঠী কোন্দলের ফল হতে পারে। সবটাই তদন্তের বিষয়। তবে সব অভিযোগ খতিয়ে দেখা হবে। 

ওই মিছিলে হামলার অভিযোগ নিয়ে রাজ্য বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, পুলিসের কোনও পৃথক সত্ত্বা নেই। তারা শাসকের সঙ্গে মিশে গিয়েছে। বিরোধীদের সহ্য করতে পারে না শাসকদল। রাজ্যের সবজায়গায় শীর্ষ নেতা থেকে নিচুতলার নেতারা একই ভাষায় কথা বলে যাচ্ছে।  বলা হচ্ছে মেরে মাথা গুঁড়িয়ে দেব,  বাসের তলায় পিষে মেরে ফেলব। স্বাভাবিকভাবে এরকম প্ররোচনা দিলে এসব হতে পারে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.