পুলিসের 'অনুরোধ' উপেক্ষা করেই আসানসোলে বিজেপি প্রতিনিধি দল

আসানসোল পৌঁছল বিজেপি প্রতিনিধি দল। পথে রানিগঞ্জে বিজেপি প্রতিনিধি দলকে আটকায় পুলিস। বিজেপি কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের আসানসোলে না যাওয়ার জন্য অনুরোধ করে পুলিস। যদিও, পুলিসের অনুরোধ উপেক্ষা করেই আসানসোলের দিকে রওনা হয়ে যায় বিজেপি প্রতিনিধি দলটি।

Updated By: Apr 1, 2018, 12:58 PM IST
পুলিসের 'অনুরোধ' উপেক্ষা করেই আসানসোলে বিজেপি প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদন : আসানসোল পৌঁছল বিজেপি প্রতিনিধি দল। পথে রানিগঞ্জে বিজেপি প্রতিনিধি দলকে আটকায় পুলিস। বিজেপি কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের আসানসোলে না যাওয়ার জন্য অনুরোধ করে পুলিস। যদিও, পুলিসের অনুরোধ উপেক্ষা করেই আসানসোলের দিকে রওনা হয়ে যায় বিজেপি প্রতিনিধি দলটি।

আসানসোল-রানিগঞ্জের সার্বিক পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে শনিবারই রাজ্যে আসে ৪ সদস্যের বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। সাংসদ ওম মাথুরের নেতৃত্বে রবিবার সকালে আসানসোলের উদ্দেশে রওনা দেয় তারা। প্রতিনিধি দলে রয়েছেন শাহনওয়াজ হোসেন, রূপা গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন, আসানসোল কাণ্ডে 'মুখ্যমন্ত্রীর নিরপেক্ষতা' নিয়ে প্রশ্ন কেন্দ্রের,প্রতিনিধি দল পাঠাচ্ছে BJP

রানিগঞ্জ পৌঁছলে বিজেপি প্রতিনিধি দলের সদস্যদের আসানসোলের ভিতরে না যাওয়ার জন্য অনুরোধ করে পুলিস। পুলিস বলে, এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। তাই ৪ জনের বেশি সদস্য একসঙ্গে যাওয়া যাবে না। কিন্তু পুলিসের সেই অনুরোধ সাফ খারিজ করে বিজেপি সাংসদরা জানান, তাঁরা সবাই মিলে একসঙ্গেই যাবেন।

আরও পড়ুন, আসানসোলে যেতে বাধা বাবুল-লকেটকে; পথে আটকাল পুলিস

উল্লেখ্য, বৃহস্পতিবার আসানসোল যাওয়ার পথে স্থানীয় সাংসদ বাবুল সুপ্রিয়কে আটকায় পুলিস। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিসের সঙ্গে ধস্তাধস্তিও বাঁধে বাবুল সুপ্রিয়র। তবে এদিন যাত্রা শুরুর আগেই শাওনওয়াজ হোসেন সাফ জানিয়ে দিয়েছিলেন, কোনও বাধাই তাঁরা মানবেন না। তাঁরা আসানসোল যাবেন-ই।

আরও পড়ুন, হেনস্থা! পুলিসের বিরুদ্ধে পালটা এফআইআর বাবুলের

আসানসোল-রানিগঞ্জের মানুষের সঙ্গে কথা বলে বিজেপি সভাপতি অমিত শাহকে রিপোর্ট জমা দেবে বিজেপি প্রতিনিধি দল। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও রিপোর্ট জমা দেবে তারা। প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের কারণে আদর্শ নির্বাচনী বিধি লাগু হয়ে যাওয়ায় বাতিল হয়েছে ৮ ও ৯ এপ্রিলের অমিত শাহর পূর্ব নির্ধারিত রাজ্য সফর।

.