Asansol Stampede: আসানসোলে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু; বিজেপি কাউন্সিলরকে নোটিশ পুলিসের

গত ১৪ ডিসেম্বরে আসানসোলে কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে প্রাণ হারান ৩ জন। সেই অনুষ্ঠানে অন্যতম আয়োজক ছিলেন ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালী তিওয়ারি। তাঁকে এবার নোটিশ পাঠাল আসানসোল উত্তর থানার পুলিস।

Updated By: Dec 19, 2022, 08:56 PM IST
Asansol Stampede: আসানসোলে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু; বিজেপি কাউন্সিলরকে নোটিশ পুলিসের

বাসুদেব চট্টোপাধ্যায়: কম্বল বিতরণ অনুষ্ঠানে কীভাবে পদপিষ্ট হয়ে মৃত্যু? আসানসোল পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালী তিওয়ারিকে নোটিশ পাঠাল আসানসোল উত্তর থানার পুলিস। নোটিশে উল্লেখ, 'আগামীকাল, মঙ্গলবার সকাল ১০টায় যেন বাড়িতে থাকেন চৈতালী। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে'।

ঘটনার সূত্রপাত গত বুধবার। সেদিন আসানসোলের ২৭ ওয়ার্ডের রামকৃষ্ণ ডাঙা এলাকায় একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শুভেন্দু অধিকারী। ওই অনুষ্ঠানেই কম্বল বিতরণ করা হচ্ছিল। শুভেন্দু নিজে মঞ্চ থেকে  ৩-৪ কম্বল বিলি করে বিজেপির জেলা কার্যালয়ে চলে যান।

তারপর? মঞ্চে তখন জেলার বিজেপির শীর্ষ নেতারা। মঞ্চের সামনে কমপক্ষে ৮ হাজার মানুষের জমায়েত। কম্বল নেওয়ার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়! কেন? অনেকেই আশঙ্কা করেছিলেন যে, আর কম্বল পাওয়া যাবে না। এতটাই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় যে, অনুষ্ঠানস্থলে পদপিষ্ট হয়ে আহত হন বেশ কয়েকজন। হাসপাতালে নিয়ে গেলে, তিনজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।   

আরও পড়ুন: Katwa School: শিক্ষিকা থাকেন বাড়িতে, পয়সা নিয়ে স্কুল চালান অন্য এক যুবক!

এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আসানসোলের কাল্লার বাসিন্দা ঝালি বাউড়ি। শহরের প্রাক্তন মেয়র, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর কাউন্সিলর স্ত্রী চৈতালী-সহ আয়োজকদের বিরুদ্ধে এফআইআর করেছেন তাঁর ছেলে সুখেন। অভিযুক্তদের বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেছে পুলিস। বস্তুত, কম্বলকাণ্ডে গ্রেফতারও করা হয়েছে ৬ জনকে। ধৃতরা এখন পুলিসি হেফাজতে। এবার জিজ্ঞাসাবাদ করার জন্য কাউন্সিলর চৈতালী তিওয়ারিকে নোটিশ পাঠানো হল।

এদিকে আসানসোলে কম্বলকাণ্ডে শুভেন্দু অধিকারীকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর টুইট,  '১২, ১৪ ও ২১ তারিখ ডিসেম্বর ধামাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হল। ১৪ ডিসেম্বর আসানসোল ৩ জন নিরীহ মানুষে প্রাণ গেল! ২১ ডিসেম্বর কি আরও ট্র্যাজিক কিছু ঘটবে'? পাল্টা বিবৃতি দেন বিরোধী দলনেতাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.