নির্বাচন প্রক্রিয়ার ধারে কাছে ঘেঁষতে দেওয়া যাবে না পশ্চিমবঙ্গ পুলিসকে, দাবি নিয়ে কমিশনে যাচ্ছে বিজেপি

সাংবাদিক বৈঠকে কৈলাস বলেন, 'পশ্চিমবঙ্গ পুলিসের বিরুদ্ধে রাজনৈতিক প্রভাবে কাজ করার ভুরিভুরি অভিযোগ রয়েছে। নির্বাচনেও রাজ্য পুলিস রাজনৈতিক প্রভাবে কাজ করতে পারে। তাই আমরা নির্বাচন প্রক্রিয়া থেকে পশ্চিমবঙ্গ পুলিসকে দূরে রাখার দাবি করছি।

Updated By: Mar 11, 2019, 06:17 PM IST
নির্বাচন প্রক্রিয়ার ধারে কাছে ঘেঁষতে দেওয়া যাবে না পশ্চিমবঙ্গ পুলিসকে, দাবি নিয়ে কমিশনে যাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনী দিয়ে লোকসভা নির্বাচন করানোর দাবিতে সরব হল বিজেপি। সোমবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে একথা বলেন কৈলাস বিজয়বর্গীয়। এই দাবি নিয়ে মঙ্গলবার বিজেপির একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবে বলেও জানান তিনি। 

রবিবারই ২০১৯ লোকসভা নির্বাচন-এর নির্ঘণ্ট ঘোষণা করেছে কমিশন। তাতে যদিও বাহিনী মোতায়েন নিয়ে কোনও মন্তব্য করেননি মুখ্য নির্বাচন কমিশনার। সোমবার পশ্চিমবঙ্গে সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন করানোর দাবিতে সরব হল বিজেপি। কৈলাস বিজয়বর্গীয়র দাবি, নির্বাচন প্রক্রিয়ার কোনও অংশে যেন নিরাপত্তার দায়িত্ব না পায় পশ্চিমবঙ্গ পুলিস। 

এদিনের সাংবাদিক বৈঠকে কৈলাস বলেন, 'পশ্চিমবঙ্গ পুলিসের বিরুদ্ধে রাজনৈতিক প্রভাবে কাজ করার ভুরিভুরি অভিযোগ রয়েছে। নির্বাচনেও রাজ্য পুলিস রাজনৈতিক প্রভাবে কাজ করতে পারে। তাই আমরা নির্বাচন প্রক্রিয়া থেকে পশ্চিমবঙ্গ পুলিসকে দূরে রাখার দাবি করছি। আগামিকাল এই দাবি নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবে বিজেপির প্রতিনিধিদল।' 

বোলপুর ঢোকার আগে দিদিভাইকে ভিসা না নিতে হয়, বললেন তৃণমূলের প্রাক্তন সাংসদ

বলে রাখি, এর আগেও একাধিকবার পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে রাজনৈতিক পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে বিজেপি। দিনকয়েক আগে বিজেপি নেতা মুকুল রায় বলেন, বিজেপিতে যোগদানের আগে আমার বিরুদ্ধে একটাও ফৌজদারি মামলা ছিল না। বিজেপিতে যোগ দেওয়ার পর খুন - ধর্ষণ-সহ আমার বিরুদ্ধে ২৯টি মামলা দায়ের করেছে পুলিস। 

.