AIIMS Recruitment Scam: কল্যাণী AIIMS দুর্নীতি মামলা, নীলাদ্রি শেখর দানাকে তলব সিআইডি-র

 Kalyani AIIMS Recruitment Scam: কল্যাণী এইমস নিয়োগ দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানাকে তলব। সূত্রের খবর, মঙ্গলবার সকাল ১১টায় ভবানীভবনে তাঁকে ডেকে পাঠায় সিআইডি। অভিযোগ কল্যাণী এমইএমস-এ  নিজের মেয়ে মৈত্রেয়ী দানার চাকরির জন্য সুপারিশ করেছিলেন বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা। 

Updated By: Oct 11, 2022, 12:31 PM IST
AIIMS Recruitment Scam: কল্যাণী AIIMS দুর্নীতি মামলা, নীলাদ্রি শেখর দানাকে তলব সিআইডি-র
ফাইল ছবি

পিয়ালি মিত্র: একদিকে যখন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার আরও এক তৃণমূলের বিধায়ক মানিক ভট্টাচার্য। অন্যদিকে কল্যানী এইমসের নিয়োগ দুর্নীর্তিতে (Kalyani AIIMS) সিআইডির জিজ্ঞেসাবাদের মুখোমুখি বিজেপির বিধায়ক নীলাদ্রি শেখর দানা (Niladri Sekhar Dana)। আগে একাধিকবার তলব করা হলেও এই প্রথমবার সিআইডি তলবে ভবানীভবনে এলেন তিনি। বিজেপি বিধায়কের বিরুদ্ধে অভিযোগ প্রভাব খাটিয়ে তাঁর মেয়েকে সেখানে নিয়োগ করা হয়। এই অভিযোগের ভিত্তিতে মেয়ে মৈত্রেয়ী দানাকেও দু'বার জিজ্ঞেসাবাদ করা হয়। কিন্তু একাধিকবার সিআইডি নীলাদ্রি শেখর দানাকে নোটিস পাঠালেও হাজিরা দেননি তিনি। 

আরও পড়ুন, Manik Bhattacharya: রাতভর ম্যারাথন জেরার পর ইডির হেফাজতে মানিক ভট্টাচার্য

প্রভাব খাটিয়ে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে। কল্যাণী এইমস যেহেতু কেন্দ্রীয় সংস্থা তাই কোনও কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবি করে সম্প্রতি একটি জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। কিন্তু সেই আর্জি খারিজ করে সিআইডিকে তদন্ত বহাল রাখার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তারপরই সোমবার বিকেলে সিআইডির তরফে নোটিস পাঠানো হয় নীলাদ্রি শেখর দানাকে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল কল্যাণী এইমসের নার্সিং কলেজে ডেটা এন্ট্রি অপারেটরের পদে চাকরি পান বিধায়কের মেয়ে মৈত্রী। তিনি কাজে যোগ দেওয়ার পরে বিজেপিরই এক নেতা অভিযোগ তোলেন যে মৈত্রীকে সুপারিশের ভিত্তিতে নিয়োগ করা হয়েছে। মৈত্রী যেহেতু বিজেপি বিধায়কের মেয়ে তাই তাঁকে কোনও পরীক্ষা দিতে হয়নি।কেন্দ্রীয় সরকারের অধীন এই হাসপাতালে নেতারা তাঁদের আত্মীয়দের চাকরির সুযোগ করে দিয়েছেন বলেই অভিযোগ ছিল। আর এই অভিযোগের ভিত্তিতে সে সময় মৈত্রীকে তলব করে সিআইডি। কিন্তু মৈত্রী হাজিরা না দিয়ে তদন্তকারীদের কাছ থেকে সময় চেয়ে নেন। পরে সিআইডির তদন্তকারীরা নীলাদ্রি শেখরের বাঁকুড়ার কানকাটার বাড়িতে গিয়ে মৈত্রীকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা।

বর্তমানে কল্যাণী এইমসে কর্মরত মৈত্রী। তাঁর সঙ্গে ওই একই জায়গায় কাজ করছেন বঙ্কিম ঘোষের পুত্রবধূ অনসূয়া ঘোষও। তাঁদের দুজনের বিরুদ্ধেই প্রভাব ঘাটিয়ে চাকরি পাওয়ার অভিযোগ রয়েছে। আগে মৈত্রীর পাশাপাশি অনসূয়াকেও তলব করেছিল সিআইডি। সোমবারই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দুর ভাই তথা বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক সৌমেন্দু অধিকারীকে থানায় ডেকে নিয়ে গিয়ে টানা ৭ ঘণ্টা জেরা করেছিল কাঁথি থানার পুলিস। তারপরেই আজ বিজেপি বিধায়ককে ভবানীভবনে ডেকে পাঠালো তদন্তকারীরা। 

আরও পড়ুন, Sukanta Majumdar Arrested: মোমিনপুর যাওয়ার পথে গ্রেফতার সুকান্ত মজুমদার, লালবাজারে ভিড় করছেন বিজেপি কর্মীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.