North Bengal: উত্তরবঙ্গে দাবদাহ; স্কুলের সময় বদলের দাবিতে শিক্ষামন্ত্রীকে চিঠি বিজেপি বিধায়কের

কোচবিহারে প্রবল গরমে কলেজ ছাত্রীর মৃত্য়ু। দিনহাটা কলেজে পরীক্ষা চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন তিনি।

Updated By: Jul 15, 2022, 11:28 PM IST
North Bengal: উত্তরবঙ্গে দাবদাহ; স্কুলের সময় বদলের দাবিতে শিক্ষামন্ত্রীকে চিঠি বিজেপি বিধায়কের

দেবজ্যোতি কাহালি: মাত্র তিন মাসেই পরিস্থিতির আমূল পরিবর্তন! দক্ষিণবঙ্গে যখন বর্ষা ঢুকে পড়েছে, তখন নজিরবিহীন দাবদাহ উত্তরবঙ্গে। গরম এতটাই যে, স্কুলের সময় বদলের দাবি উঠল। বেলা নয়, স্কুলে সকালে ক্লাস চালুর আর্জি জানিয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি দিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ।

প্রকৃতির খামখেয়ালিপনায় বিপর্যস্ত জনজীবন! বর্ষার শুরুতে যে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছিল, সেই উত্তরবঙ্গে এখন তীব্র গরমে হাঁসফাঁস করছেন সাধারণ মানুষ। স্রেফ পড়ুয়ারা নয়, এদিন  জলপাইগুড়ির (Jalpaiguri) নাথুয়াচর প্রাথমিক বিদ্যালয়ে গরমে অসুস্থ হয়ে পড়েন এক শিক্ষিকা। এমনকী, কোচবিহারের দিনহাটা কলেজে পরীক্ষার চলাকালীন মৃত্যু হয়েছে ছাত্রীর।

এদিকে এপ্রিল আবার দক্ষিণবঙ্গে তাপমাত্রা পারদ ছিল ৪০-র উপরে! আর উত্তরবঙ্গে আবহাওয়া ছিল মনোরম। এমনকী, বৃষ্টি ও হিমেল হাওয়ার সৌজন্যে ভরা বৈশাখে সোয়েটার পরে স্কুলে আসতে দেখা দিয়েছিল পড়ুয়াদের! তখন মে মাস থেকে উত্তরবঙ্গের স্কুলগুলিতে গরমে ছুটি বিরোধিতা করেছিলেন শিলিগুড়ির শংকর ঘোষ। চিঠি দিয়েছিলেন শিক্ষামন্ত্রীকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.