Mamata In North Bengal: উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজির বিজেপি সাংসদ ও নেতা

আদিবাসীদের সার্বিক উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

Updated By: Feb 15, 2022, 02:53 PM IST
Mamata In North Bengal: উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজির বিজেপি সাংসদ ও নেতা

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) নেতৃত্বে আদিবাসী উন্নয়ন পরিষদের বৈঠক। সেই বৈঠকে হাজির হলেন এক বিজেপি (BJP) সাংসদ এবং এক বিজেপি নেতা। আদিবাসীদের উন্নয়নে সরকার কী কী কাজ করেছে, বৈঠকে তারই খতিয়ান তুলে ধরলেন মুখ্যমন্ত্রী।

উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে উত্তরকন্যায় এই বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee)। এদিনের বৈঠকে তিনি জানান, 'জয় জোহার' প্রকল্পে ৬০ বছরের বেশি সমস্ত আদিবাসী মানুষকে পেনশন দেওয়া হচ্ছে। প্রায় ২ লক্ষ ৮০ হাজার আদিবাসী মানুষকে মাসে ১০০০ টাকা করে বার্ধক্য ভাতা দেওয়া হচ্ছে। এর জন্য রাজ্য সরকারের প্রায় ৩২০ কোটি টাকা ব্যয় হচ্ছে। আদিবাসীদের জমি হস্তান্তর বন্ধ হয়েছে। ১০ বছরে রাজ্যে প্রায় ১ কোটি ৫১ লক্ষ কাস্ট সার্টিফিকেট দেওয়া হয়েছে। পাশাপাশি, আদিবাসীরা 'খাদ্যসাথী', ও 'সবুজসাথী' প্রকল্পে কী কী সুবিধা পেয়েছে এবং শিক্ষাক্ষেত্র ও স্বাস্থ্যক্ষেত্রে তাঁদের জন্য সরকার কী কী করেছে, তাও জানান মুখ্যমন্ত্রী। 

মঙ্গলবার আদিবাসী উন্নয়ন পরিষদের সদস্য হিসেবে বৈঠকে হাজির হন মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু (Khagen Murmu) এবং বিজেপি নেতা দশরথ তিরকে (Dasrath Tirkey)। জানা গিয়েছে, আরও এক বিজেপি বিধায়ক মনোজ টিগ্গাকেও (Monoj Tigga) বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে কলকাতায় বিশেষ কাজ থাকায় তিনি বৈঠকে উপস্থিত থাকতে পারেননি।

আরও পড়ুন: Mamata At North Bengal: 'বেশি চাহিদা করা যাবে না, আমি পুরবোর্ডের মনিটরিং করব', কাউন্সিলরদের বার্তা মমতার

আরও পড়ুন: Bhangar: অন্যের নথি হাতিয়ে ফাইনান্সে কেনা হত বাইক; তারপর চড়া দামে বিক্রি, গ্রেফতার যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.