বর্ধমান থেকে ধৃত বুদ্ধগয়া বিস্ফোরণের চক্রী জামাত জঙ্গি

ধৃত আব্দুল রেজ্জাক বুদ্ধগয়া বিস্ফোরণে প্রত্যক্ষভাবে জড়িত। এতদিন বর্ধমানেরই বিভিন্ন জায়গায় ঠিকানা বদলে আত্মগোপন করেছিল সে।

Updated By: Sep 20, 2018, 12:05 PM IST
বর্ধমান থেকে ধৃত বুদ্ধগয়া বিস্ফোরণের চক্রী জামাত জঙ্গি

নিজস্ব প্রতিবেদন : বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত আরও এক জঙ্গিকে গ্রেফতার করল এসটিএফ। ধৃতের নাম আব্দুল রেজ্জাক। ধৃত জঙ্গি জামাত-উল-মুজাহিদিনের সক্রিয় সদস্য। গোপন সূত্রে খবর পেয়ে বর্ধমান থেকে তাকে গ্রেফতার করল এসটিএফ। বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত সন্দেহে এর আগে মুর্শিদাবাদের সামসেরগঞ্জ থেকে ৫ জনকে গ্রেফতার করেছে এনআইএ।

আরও পড়ুন, ফোনালাপে যুবকের সঙ্গে ২ মাসের প্রেম, সুইসাইড নোটে মনের কথা লিখে গেল কিশোরী

ধৃত আব্দুল রেজ্জাকের বাড়ি মুর্শিদাবাদের সামসেরগঞ্জের চাঁদনিদহ গ্রামে। জানা গেছে, ধৃত আব্দুল রেজ্জাক বুদ্ধগয়া বিস্ফোরণে প্রত্যক্ষভাবে জড়িত ছিল। বুদ্ধগয়া বিস্ফোরণে যে গাড়িটি ব্যবহার করা হয়েছিল, সেটি চুরি করা হয়েছিল। অভিযোগ, ধৃত আব্দুল রেজ্জাক-ই সেই গাড়িটি চুরি করেছিল। আরও অভিযোগ, সামসেরগঞ্জে বসেই জঙ্গিরা বুদ্ধগয়া বিস্ফোরণের ছক কষেছিল।

আরও পড়ুন, বিয়ের পরও ফোনে যোগাযোগ প্রাক্তন প্রেমিক-প্রেমিকার, দেখা করতে ডেকে খুনের চেষ্টা যুবকের

পুলিশ সূত্রে আরও জানা গেছে, জঙ্গি আব্দুলকে ধরতে এর আগে বেশ কয়েকবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জে রেকি করেছিল এনআইএ ও এসটিএফ। কিন্তু, প্রতিবারই তদন্তকারী অফিসারদের ধোঁকা দিয়ে পালিয়ে যাচ্ছিল আব্দুল। কিছুতেই হাতের নাগালে পাওয়া যাচ্ছিল না তাঁকে।

আরও পড়ুন, জলের অভাবে জতুগৃহ বাগরি! এদিকে ছাদেই ছিল ৫০০০ লিটারের ২৪টি ট্যাঙ্ক

বুধবার গোপন সূত্রে খবর পেয়ে বর্ধমানে পৌঁছে যায় এসটিএফ। সেখান থেকেই আব্দুল রেজ্জাককে গ্রেফতার করা হয়। জেরায় ধৃত জানিয়েছে, এতদিন বর্ধমানেরই বিভিন্ন জায়গায় ঠিকানা বদলে আত্মগোপন করেছিল সে।

.