CAA: 'অসম উদাহরণ, সিএএ হলে বাঙালিদের বিদেশী বানানো হবে!'

অসমের এনআরসি-র প্রসেসিং ঘরে ঘরে গিয়ে হয়েছে। এদিন তিনি আরও দাবি করেন মাননীয় মুখ্যমন্ত্রী সহ রাজ্যসভার সংসদ মমতা বালা ঠাকুর প্রত্যেকের কাছেই চিঠি লেখা হয়েছে যাতে অসমের বাঙালিদের পাশে যেন দাঁড়ানো হয়। এদিন বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসকে সঙ্গে নিয়ে বনগাঁতে সাংবাদিক সম্মেলন করলেন রিপন দাস নামের অসমের করিমগঞ্জ জেলার এক বাসিন্দা।

Updated By: May 1, 2024, 05:43 PM IST
CAA: 'অসম উদাহরণ, সিএএ হলে বাঙালিদের বিদেশী বানানো হবে!'
নিজস্ব চিত্র

মনোজ মন্ডল: ‘সিএএ-এর মাধ্যমে মানুষকে বিদেশি বানানো হবে’, অসমের এক নাগরিককে নিয়ে বনগাঁয় সাংবাদিক সম্মেলন তৃণমূলের। পাল্টা উত্তর বিজেপির।

অসমের এক যুবককের সঙ্গে নিয়ে বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসের সাংবাদিক সম্মেলন সিএএ নিয়ে।

১৩ লক্ষ হিন্দু বাঙালির নাম আজ পর্যন্ত নেই ভারতীয়দের তালিকায়, দাবি অসমের এক বাসিন্দার। পাশাপাশি হিন্দু বাঙালীদের জন্য কোনও ব্যবস্থা করতে পারেনি বিজেপি এমনটাও মন্তব্য তাঁর।

তিনি আরও বলেন, ২৭ লক্ষ আধার কার্ডে নাম নেই অসমের হিন্দুদের। সিএএ নিয়ে যেভাবে ফর্ম ফিলাপের জন্য বলা হচ্ছে, অসমের বাঙালি হিন্দুদেরকে একই রকম কথা বলা হয়েছিল আবেদন করবার জন্য। যাদের নাম নেই তাদের মধ্যে অধিকাংশই মতুয়া নমঃশূদ্র মানুষ।

আরও পড়ুন: আগামীকালও তীব্র তাপপ্রবাহ! কিন্তু বৃষ্টি নিয়েও এল দারুণ সুখবর, জেনে নিন...

তার আরও দাবি শান্তনু ঠাকুর একবার বলতে পারতেন অসম সরকারকে যাদের নাম বাদ পড়েছে তারা আমার মতুয়া এবং নমঃশূদ্র সম্প্রদায়ের মানুষ।

অসমের এনআরসি-র প্রসেসিং ঘরে ঘরে গিয়ে হয়েছে। এদিন তিনি আরও দাবি করেন মাননীয় মুখ্যমন্ত্রী সহ রাজ্যসভার সংসদ মমতা বালা ঠাকুর প্রত্যেকের কাছেই চিঠি লেখা হয়েছে যাতে অসমের বাঙালিদের পাশে যেন দাঁড়ানো হয়।

এদিন বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসকে সঙ্গে নিয়ে বনগাঁতে সাংবাদিক সম্মেলন করলেন রিপন দাস নামের অসমের করিমগঞ্জ জেলার এক বাসিন্দা।

আরও পড়ুন: Madhyamik Result 2024: আগামিকালই মাধ্যমিকের ফলাফল! কোথায় কখন কীভাবে রেজাল্ট দেখবেন?

এই নিয়ে বনগাঁ সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি দেবদাস মন্ডল বলেন, ‘তৃণমূলের কাজ মানুষের ভাওতা দেওয়া। বনগাঁ লোকসভায় বিশ্বজিৎ দাস জানেন তিনি হারবেন তাই তিনি বিভিন্ন পথ অবলম্বন করছেন। অসম থেকে সাজিয়ে পয়সা দিয়ে নিয়ে এসেছেন। এসব করে কোনও লাভ নেই। পায়ের তলায় মাটি নেই, ঘুরপথে সিম্প্যাথি ক্রিয়েট করার চেষ্টা করছেন দু’লক্ষ বাইশ হাজারের বেশি ভোটে হারবেন বিশ্বজিৎ দাস’।

বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস বলেন, ‘অসমের মত পুনরাবৃত্তি করাতে চাইছে বাঙালি হিন্দু পরিবারগুলোকে। শান্তনু ঠাকুর পুরোটাই মদত দিচ্ছে। মিথ্যে ভাঁওতা ছাড়া আর কিছু নেই। বিজেপি একে সম্পূর্ণ ভাবে মদত দিচ্ছে। প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে মদত দিচ্ছে শান্তনু ঠাকুর। তাই এই যুবক অসম থেকে ছুটে এসেছে বলার জন্য বিজেপির ভাঁওতা। কেউ ফর্ম ফিলাপ করবেন না সিএএ র জন্য। তাহলে সমস্ত পরিষেবা থেকে আপনারা বঞ্চিত হবেন। বাঙালি বিদ্বেষী বিজেপি সেটাই বলার জন্য অসম থেকে এখানে এসেছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.