Binoy Mishra: কোথায় গরু ও কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র? আর্থিক পুরস্কার ঘোষণা CBI-র

গরু ও কয়লাপাচারকাণ্ডে তদন্তে শুরু হতেই দেশ ছেড়েছে বিনয়। এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে রয়েছে বলে খবর।

Updated By: Jun 29, 2022, 09:04 PM IST
Binoy Mishra: কোথায় গরু ও কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র? আর্থিক পুরস্কার ঘোষণা CBI-র

বাসুদেব চট্টোপাধ্যায়: কয়লা ও গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এখনও ফেরার। বিনয় মিশ্রের খোঁজ দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করল CBI।

কয়লা ও গরু পাচারকাণ্ডে যখন একযোগে তদন্তে নেমেছে CBI ও ED, তখন দেশ ছেড়ে পালিয়েছে মূল অভিযুক্ত বিনয় মিশ্র। প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে এখন বিনয় রয়েছে বলে খবর। তার বিরুদ্ধে ইতিমধ্যে রেড কর্নার নোটিস জারি করা হয়েছে।  আইনজীবী মারফৎ হাইকোর্টে বিনয় জানিয়েছে, CBI ও ED যদি প্রতিশ্রুতি দেয়, যে গ্রেফতার করা হবে না এবং ভিসা সংক্রান্ত ব্যাপারে সহযোগিতা করা হয়, তাহলেই দেশে ফিরবে। বিনয় মিশ্রের সন্ধান পেতে এবার আর্থিক পুরস্কার ঘোষণা করা হল।

আরও পড়ুন: Maheshtala: ফের কার্নিশে! মহেশতলায় স্থানীয়দের তৎপরতায় প্রাণে বাঁচলেন বৃদ্ধ

এদিকে গত বছরের ডিসেম্বরে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে CBI। এখনও জেল হেফাজতে রয়েছে সে। সিবিআই ও ইডি সূত্রে খবর, বিনয়ের হয়ে ব্যবসার যাবতীয় কাজ করত বিকাশ। কোথায় কোথায় টাকা যেত? কয়লাকাণ্ডে আরও কারা জড়িত? সবই জানে সে।  গত বছরের মার্চে দিল্লি থেকে বিকাশকে প্রথম গ্রেফতার করেছিল ED। পরে জামিনে মুক্তি পায় বিনয় মিশ্রের ভাই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.