গরু পাচারকাণ্ডে এনামূলকে ফের জেল হেফাজতের নির্দেশ CBI আদালতের

এনামূল-সহ ৭ জনের বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জশিট দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Updated By: Feb 10, 2021, 04:38 PM IST
গরু পাচারকাণ্ডে এনামূলকে ফের জেল হেফাজতের নির্দেশ CBI আদালতের

নিজস্ব প্রতিবেদন: গরু পাচারকাণ্ডের (Cattle Smuggling) চার্জশিট পেশ করেছে সিবিআই (CBI)। মূল অভিযুক্ত এনামূল হককে ফের জেল হেফাজতে পাঠাল আসানসোল  আদালত। ২০ ফ্রেরুয়ারি আবার আদালতে পেশ করা হবে তাকে।

এর আগে আসানসোলে সিবিআইয়ের (CBI) আদালতে জামিনের আবেদন করে গরু পাচারকাণ্ডে ধৃত এনামূল। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আদালতে নজরবন্দি করে রাখার বিষয়ে আর্জি জানান তার আইনজীবী। কিন্তু সিবিআইয়ের আইনজীবীদের বিরোধিতায় শেষপর্যন্ত সেই আবেদন খারিজ হয়ে যায়। ধৃতকে জেল হেফাজতে নির্দেশ দেন বিচারক। এরপর এদিন এনামূলকে ফের আদালতে (CBI)  পেশ করা হয়।

আরও পড়ুন: Khagragarh Blast: দোষী সাব্যস্ত জঙ্গি কওসরের ২৯ বছরের কারাদণ্ড

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর আসানসোলের সিবিআই আদালতেই আত্মসমপর্ণ করেছিল গরু পাচারচক্রের মূল পাণ্ডা এনামূল হক। নিয়ম মেনে ৬০ দিনের মাথায়, সোমবার আদালতে চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এনামূল তো বটেই, চার্জশিটে বিএসএফ আধিকারিক সতীশ কুমার, গুলাম মুস্তফা ও আনারুল শেখ-সহ ৭ জনের নাম উল্লেখ করেছেন তদন্তকারীরা।  সূত্রের খবর, বিচারক জয়শ্রী বন্দ্যোপাধ্যায়ের এজলাসে মুখবন্ধ খামে এই চার্জশিট জমা দেন সিবিআই-র আইনজীবী। আদালতের কাছে তাঁর আবেদন, শুনানি দিন সকল অভিযুক্তকে যেন এজলাসে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়।

.