Bibhash Adhikari: নতুন দল ঘোষণার কী হবে? নিয়োগ দুর্নীতিকাণ্ডে বিভাস অধিকারীকে তলব নিজাম প্যালেসে!

কলেজে NOC-র নামে টাকা নেওয়া, কলেজে ছাত্র ভর্তিতেও কমিশন, প্রাথমিকে চাকরি বিক্রি সহ একাধিক অভিযোগ রয়েছে নলহাটি-২ নম্বর ব্লকের প্রাক্তন ব্লক সভাপতি বিভাস অধিকারীর বিরুদ্ধে। একইসঙ্গে বিভাস অধিকারী নলহাটিতে যে আশ্রম চালান, সেই আশ্রমকে সামনে রেখেও বেআইনি কারবার চালাতেন বলে খবর সিবিআই সূত্রে।

Updated By: Apr 16, 2023, 04:26 PM IST
Bibhash Adhikari: নতুন দল ঘোষণার কী হবে? নিয়োগ দুর্নীতিকাণ্ডে বিভাস অধিকারীকে তলব নিজাম প্যালেসে!

বিক্রম দাস: বিভাস অধিকারীকে এবার সিবিআই তলব। আজকেই নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়ার হয়েছিল। বেলা ১২টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল বিভাস অধিকারীকে। তবে আজ ব্যক্তিগত কারণ বশত সিবিআই অফিসে হাজিরা দিতে আসতে পারছেন না বলে জানিয়েছেন বিভাস অধিকারী। আজকের বদলে আগামিকাল সোমবার তিনি নিজাম প্যালেসে সিবিআই-এর অফিসে হাজিরা দেবেন বলে জানিয়েছেন। সিবিআই সূত্রে এমনই জানা গিয়েছে। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিকাণ্ডে গতকালই বিভাস অধিকারীর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। 

বিভাস অধিকারীর নলহাটির বাড়ি-আশ্রমে তল্লাশি চালান কেন্দ্রীয় গোয়েন্দারা। কলকাতার আমহার্স্ট স্ট্রিটের ফ্ল্যাটেও তল্লাশি চালানো হয়। নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাক্তন পর্ষদ সভাপতি ও পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের কাছের লোক বিভাস অধিকারী। পার্থ চট্টোপাধ্য়ায়ের সঙ্গেও সরাসরি যোগাযোগ ছিল। সিবিআই সূত্রে খবর, তৃণমূলের ব্লক সভাপতি থেকে বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারীর উত্তরবঙ্গেও একাধিক জেলায় নিয়োগ নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে। 

সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির সময় কলেজ অ্যাসোসিয়েশনের দায়িত্ব পান বিভাস। বিভাস সরে যেতেই তাপস মণ্ডল দায়িত্বে আসেন। কলেজে NOC-র নামে টাকা নেওয়া, কলেজে ছাত্র ভর্তিতেও কমিশন, প্রাথমিকে চাকরি বিক্রি সহ একাধিক অভিযোগ রয়েছে এই বিভাস অধিকারীর বিরুদ্ধে। বিভাস অধিকারীকে জেরা করে তাই কাদের তিনি চাকরি দিয়েছেন, কত টাকায় রফা হয়েছে, কাদের মারফত চাকরি দিয়েছেন সবটাই জানতে চায় সিবিআই। 

একইসঙ্গে বিভাস অধিকারী নলহাটিতে যে আশ্রম চালান, সেই আশ্রমকে সামনে রেখেও বেআইনি কারবার চালাতেন বলে খবর সিবিআই সূত্রে। শনিবার সকালে তাই বিভাসের দুই ঠিকানা এবং আশ্রমে হানা দেয় সিবিআই। একইসঙ্গে চলে তল্লাশি। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষ ও গোপাল দলপতির মুখেও শোনা গিয়েছিল বিভাস অধিকারীর নাম। 

এদিকে, সিবিআই হানা দিতেই নতুন দল তৈরির কথা ঘোষণা করেছেন প্রাক্তন নলহাটি-২ ব্লক তৃণমূল সভাপতি বিভাস অধিকারী। জানান, রবিবার থেকেই শুরু হচ্ছে তাঁর নতুন দল। নাম অল ইন্ডিয়া আর্য মহাসভা। ২০১৮ সাল থেকেই নতুন দল তৈরির পরিকল্পনা করেছিলেন। সেই অনুযায়ী প্রস্তুতিও চলছিল। অবশেষে নির্বাচন কমিশনের কাছ থেকে তার অনুমতি পাওয়া গিয়েছে। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে তিনি নলহাটি-২ নম্বর ব্লকের ব্লক সভাপতি ছিলেন। পরবর্তীতে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদ থেকে সরে যান। নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানোর পর হঠাত্ করে নতুন রাজনৈতিক দলের ঘোষণায় স্বাভাবিকভাবেই একাধিক প্রশ্ন উঠছে।

আরও পড়ুন, চোখে জল জ্যাংগোর! সন্তানসম পোষ্য়ের জন্য সুইসাইড নোটে আদরমাখা চিঠি দম্পতির

নাগরদোলায় সেলফি! খুলি থেকে চামড়া শুদ্ধু চুলের গোছা ছিঁড়ে মাটিতে পড়ল যুবতী...

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.