কেন্দ্র- রাজ্য সংঘাত, রেলের অনুমতি না মেলায় বন্ধ রাজ্য সরকারের জল প্রকল্প

সরকারি জল প্রকল্প নিয়ে ফের কেন্দ্র- রাজ্য সংঘাত। সংঘাতের জেরে বন্ধ হয়ে গেল জল প্রকল্পের কাজ। মেদিনীপুর শহর লাগোয়া আজাদ নগর এলাকার প্রায় ২০০টি পরিবার সমস্যার মুখে। 

Updated By: Sep 30, 2020, 06:29 PM IST
কেন্দ্র- রাজ্য সংঘাত, রেলের অনুমতি না মেলায় বন্ধ রাজ্য সরকারের জল প্রকল্প
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: রেলের অনুমতি নেই। তাই বন্ধ করে দেওয়া হল আজাদনগরের জল প্রকল্পের কাজ। সমস্যায় মেদিনীপুর শহর সংলগ্ন আজাদ নগর এলাকার প্রায় ২০০টি পরিবার। সমস্যা সমাধানের পথ খুঁজছে পঞ্চায়েত ও জনস্বাস্থ্য কারিগরি দফতর।

সরকারি জল প্রকল্প নিয়ে ফের কেন্দ্র- রাজ্য সংঘাত। সংঘাতের জেরে বন্ধ হয়ে গেল জল প্রকল্পের কাজ। মেদিনীপুর শহর লাগোয়া আজাদ নগর এলাকার প্রায় ২০০টি পরিবার সমস্যার মুখে। চলতি বছর সেপ্টেম্বরের শুরুতেই রাজ্য জনস্বাস্থ্য কারিগরি দফতরের উদ্যোগে "স্ট্যান্ড অ্যালোন ওয়াটারসাপ্লাই প্রজেক্ট' এর কাজ শুরু হয়েছিল আজাদ নগরে। 

আরও পড়ুন:  বিশ্বভারতীর মাঠে পাঁচিল তৈরিতে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট, ফের আবেদন করতে পারে রাজ্য

কুড়ি লক্ষ টাকা ব্যয়ে সম্পূর্ণ সোলার সিস্টেম এই প্রজেক্টের মাধ্যমে প্রায় তিন কিলোমিটার এলাকায় পানীয় জল সরবরাহ হওয়ার পরিকপ্লনা। চলতি বছর নভেম্বরের মধ্যেই পুরো প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। সেইমতো শুরু হয়ে গিয়েছিল সোলার প্যানেল বসানোর কাজ। প্যানেল বসানোর জন্য তৈরি করা হচ্ছিল কয়েকটি পিলার। রেলের আপত্তিতে পিলার তৈরির কাজ বন্ধ হয়ে যায়।

এলাকার মানুষের পানীয় জলের সমস্যার কথা তুলে ধরে রেলের সঙ্গে কথা বলবে স্থানীয় গ্রাম পঞ্চায়েত।বিষয়টি নিয়ে  রেলের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এ ধরনের প্রকল্পের জন্য খুব বেশি জমির প্রয়োজন হয় না। তাই পঞ্চায়েতের পাশাপাশি রেলের কাছে দরবার করেবেন পিএইচই আধিকারিকরা।

.