'মীরজাফর' মুকুলের চ্যালেঞ্জ গ্রহণ করলেন বীরভূমের কেষ্ট

তৃণমূলের এই দাপুটে নেতা জানিয়ে দেন, তিনি যেকোনও দিন যেকোনও এলাকায় মুকুল রায়ের মুখোমুখি হতে প্রস্তুত।

Updated By: Dec 26, 2017, 09:08 PM IST
'মীরজাফর' মুকুলের চ্যালেঞ্জ গ্রহণ করলেন বীরভূমের কেষ্ট

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়ের 'চ্যালেঞ্জ' 'অ্যাকসেপ্ট' করলেন অনুব্রত মণ্ডল ওরফে বীরভূমের কেষ্টদা'। একদা দলীয় সতীর্থ মুকুলের প্রতি এদিন তাচ্ছিল্যও প্রকাশ করেছেন বীরভূমের তৃণমূল সভাপতি। 'মীরজাফর', 'বেইমান' ইত্যাদি নানা বিশেষণে এদিন বিজেপি নেতা মুকুল রায়কে বিঁধেছেন অনুব্রত।

উল্লেখ্য, মুকুল রায়ের সভা মেটার ৪৮ ঘণ্টার মধ্যে সেই একই জায়গায় এদিন জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের নেতৃত্বে সভা করল তৃণমূল কংগ্রেস। বীরভূমের রেডক্রস এলাকা থেকে সিউড়ি জেলা স্কুলের মাঠ পর্যন্ত মিছিল করে এসে সেখানেই সভা করেন অনুব্রত মণ্ডল। আগের দিন এখানেই অনুব্রত মণ্ডলকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন মুকুল রায়। মুকুল বলেছিলেন, তিনি মুখ খুললে নিশ্চিতভাবেই জেলা সভাপতির পদ খোয়াতে হবে অনুব্রত মণ্ডলকে। এর পাশাপাশি, পুলিসের সাহায্য না নিয়ে অনুব্রতকে সরাসরি লড়াইয়ের ময়দানেও আহ্বান জানিয়েছিলেন তৃণমূল ত্যাগী মুকুল।

আরও পড়ুন- বিজেপিকে অনুব্রতর বাণ, বীরভূমে ব্রাহ্মণ সমাবেশের আয়োজন করছে তৃণমূল

মুকুল রায়ের সেই 'চ্যালেঞ্জ' যে তিনি গ্রহণ করছেন আজকের সভায় নিজস্ব ভঙ্গিতে  সে কথা স্পষ্ট করেন অনুব্রত। তৃণমূলের এই দাপুটে নেতা জানিয়ে দেন, তিনি যেকোনও দিন যেকোনও এলাকায় মুকুল রায়ের মুখোমুখি হতে প্রস্তুত। তিনি যে 'কাপুরুষ' নন, সেকথাও জানিয়ে দিয়েছেন অনুব্রত। পাশাপাশি, তৃণমূলে থাকা কালীন মুকুল রায় বীরভূম জেলা সফরে এলে হাজার হাজার মানুষ পাঠিয়ে যে তিনি আদতে 'দয়া করতেন' সেকথাও দ্বর্থহীন ভাষায় বলেছেন অনুব্রত। আর এখন তিনি দয়া করেন না বলে মুকুল রায়ের সভায় দশ-বারো জন লোক হয় বলেও কটাক্ষ করেন কেষ্ট। আসন্ন পঞ্চায়েত ভোটে বিজেপি বীরভূমের জেলা পরিষদ দখল করবে বলে মুকুল যে হুঙ্কার দিয়েছিলেন, এদিন তাও উড়িয়ে দেন অনুব্রত। দেখুন অনুব্রতর এদিনের বক্তৃতার ভিডিও-

 

রাজ্যে পঞ্চায়েত ভোটের প্রাক্কালে বীরভূমের মতো জেলায় অনুব্রত বনাম মুকুল রায়ের এই লড়াই যে অত্যন্ত তাত্পর্যপূর্ণ হয়ে উঠছে সে বিষয়ে নিশ্চিত রাজনৈতিক মহলের একাংশ।

.