Christmas in Asansol: অস্থির সময়ের ভিতর দিয়ে চলছে গোটা পৃথিবী! ক্রিসমাসে তাই বিশেষ প্রার্থনা...

Christmas in Asansol: বড়দিন মানেই বছরের শেষ বড় উৎসব। এর পরেই নিউ ইয়ার। ইংরেজি নববর্ষ। নতুন বছরের প্রথম বড় উৎসব। জমে উঠেছে ক্রিসমাস ইভ।

Updated By: Dec 23, 2023, 03:02 PM IST
Christmas in Asansol: অস্থির সময়ের ভিতর দিয়ে চলছে গোটা পৃথিবী! ক্রিসমাসে তাই বিশেষ প্রার্থনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড়দিন মানেই বছরের শেষ বড় উৎসব। আর এই আনন্দে উৎসবের আমেজে মেতে উঠেছে আসানসোল। এখানে বিভিন্ন গির্জায় চলছে ক্রিসমাসের শেষবেলার প্রস্তুতি।

সামনেই নিউ ইয়ার। ইংরেজি নববর্ষ। নতুন বছরের প্রথম বড় উৎসব। আর এখন চলছে ক্রিসমাস ইভ-- বড়দিনের আগের আবহ, আগের মেজাজ। সেই আবহ আর আমেজের সঙ্গে তাল মিলিয়ে বাজারও ছেয়েছে রংবেরঙের বড়দিনের সামগ্রীতে। ক্রিসমাস ট্রি থেকে শুরু করে সান্টা ক্লজের লাল টুপি, সঙ্গে আলোর রোশনাই, ঘর সাজানোর নানা সামগ্রীও-- সবই বেঁধে দিচ্ছে আসন্ন উৎসবের সুর।

আরও পড়ুন: Bandel Church: ব্যান্ডেল চার্চ তৈরির জমি দিলেন সম্রাট শাজাহান! ৪০০ বছরের মিথ ও ইতিহাস...

জানা গিয়েছে, প্রতি বারই ২৪ ডিসেম্বর রাত থেকেই আসানসোলের বিভিন্ন চার্চে প্রার্থনা শুরু হয়ে যায়। যেভাবে সারা বিশ্ব জুড়ে যুদ্ধের পরিস্থিতি চলছে, অস্থির এক সময়ের ভিতর দিয়ে চলছে গোটা পৃথিবী, সেই পরিস্থিতিতে শান্তির জন্য প্রার্থনা খুব জরুরি। শান্তির প্রার্থনায় ও মানুষের জন্য কল্যাণ কামনায় এই প্রার্থনা আয়োজিত হবে বলে জানিয়েছেন আসানসোলের বিভিন্ন চার্চের ফাদারেরা।

আর, যথারীতি বড়দিনের অন্যতম অনুষঙ্গ কেকে বাজার ছেয়েছে। নানান স্বাদের নানান আকৃতির রঙ বেরঙের কেক এখন দোকানে-দোকানে। নিঃশ্বাস ফেলার সময় নেই এখন কেকের দোকানের কর্মীদের। ব্যস্ততা চরমে। দোকানে দোকানে কেকের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন: Winter in West Bengal: বইছে হাড়কাঁপানো হাওয়া, কড়া ঠান্ডা উত্তর থেকে দক্ষিণে...

বছরের শেষ সময়ে নানা ভাষা, নানা জাতির মানুষ একসঙ্গে মেতে ওঠেন বড়দিনে। এবারেও এই আনন্দ-উৎসব আরও আনন্দমুখর হয়ে উঠুক-- এমনই চাইছেন এলাকার সাধারণ বাসিন্দা থেকে শুরু করে ব্যবসায়ী এবং চার্চের ফাদারেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.