TMCP ও ABVP সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্র গোবরডাঙা কলেজ, আহত ৮

নির্বিচারে ভাঙচুর চলল কলেজ চত্বরে।

Updated By: Dec 11, 2020, 05:49 PM IST
TMCP ও ABVP সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্র গোবরডাঙা কলেজ, আহত ৮

নিজস্ব প্রতিবেদন: একুশে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। রাজনীতির পারদ চড়ছে রাজ্যে। অশান্তির আঁচ এবার শিক্ষাঙ্গনেও। TMCP ও ABVP সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল উত্তর ২৪ পরগনার গোবরডাঙা কলেজ(Gobardanga College)। নির্বিচারে ভাঙচুর চলল কলেজ চত্বরে। সংঘর্ষে আহত দু'পক্ষের আটজন। এলাকায় তুমুল উত্তেজনা, মোতায়েন বিশাল পুলিশবাহিনী।

আরও পড়ুন: ভারতীয় সীমান্তে ঢুকে তৃণমূলের বুথ সভাপতিকে কোপাল বাংলাদেশি দুষ্কৃতিরা

এবিভিপি ও বিজেপির স্থানীয় নেতৃত্বের অভিযোগ, গত কয়েক দিন ধরে গোবরডাঙা কলেজে(Gobardanga College) তাঁদের কর্মী-সমর্থকদের উপর অত্য়াচার করছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তারা সকলেই বহিরাগত, কলেজের ছাত্র নয়। এই ঘটনার প্রতিবাদে মিছিল করে শুক্রবার কলেজের অধ্যক্ষের কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি ছিল ABVP-র। সেই মিছিল শুরুর আগে যখন কলেজের গেটে জমায়েত করেন BJP সমর্থিত ছাত্র সংগঠনের সদস্য়রা, তখন তাদের উপর তৃণমূল ছাত্র পরিষদ বা TMCP সমর্থকরা হামলা চালায় বলে অভিযোগ। এরপর দু'পক্ষের সংঘর্ষে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। কলেজ চত্বর, এমনকী  বেশ কয়েকটি দোকান ও বাইকেও ভাঙচুর চলে। বিজেপির দাবি, দলের এক কাউন্সিলরকে মারধর করা হয়েছে।  খবর পেয়ে গোরবডাঙা কলেজে পৌঁছয় হাবরা ও গোবরডাঙা থানার বিশাল পুলিসবাহিনী। আহত অবস্থায় আটজনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে এখনও। 

আরও পড়ুন: দিলীপের সভার আগে ধুন্ধুমার বেলাদায়, তৃণমূলের অফিস ভাঙচুরের অভিযোগ BJP-র বিরুদ্ধে

এদিকে আবার বিজেপির বিরুদ্ধেই কলেজে ঢুকে হামলার চালানোর পাল্টা অভিযোগ করেছে TMCP।  সংগঠনের পক্ষে শঙ্কর দত্ত বলেন, এদিন কলেজে পরীক্ষা চলছিল। ফলে স্বাভাবিক নিয়মে ক্লাস বন্ধ ছিল। আচমকাই  কলেজে ঢুকে তাণ্ডব চালায়  BJP-র মদতপুষ্ট বহিরাগত দুষ্কৃতীরা। তাদের সংগঠনের বেশ কয়েকজনকে মারধর করা হয়।

.