পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধি, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

তাঁদের বেতন বৃদ্ধি করে ১০ হাজার টাকা এবং উচ্চ-প্রাথমিকে ১৩ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” স্থায়ীকরণের যোগ্যতাসম্পন্ন পার্শ্বশিক্ষকদের স্থায়ী করা হবে বলেও জানান তিনি।

Updated By: Mar 9, 2018, 10:16 PM IST
পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধি, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন:  দাবি ছিল দীর্ঘদিনের। এবার সেই দাবি মেনে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইচ্ছাপূরণ হল রাজ্যের কয়েকশো মানুষের। পার্শ্বশিক্ষকদের বেতন বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার তৃণমূলের কোর কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: সোমবার এসএসসি নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলপ্রকাশ

মুখ্যমন্ত্রী বলেন, “বর্তমান অবস্থায় পার্শ্বশিক্ষক পদে কর্মরত,  তাঁদের বেতন বৃদ্ধি করে ১০ হাজার টাকা এবং উচ্চ-প্রাথমিকে ১৩ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” স্থায়ীকরণের যোগ্যতাসম্পন্ন পার্শ্বশিক্ষকদের স্থায়ী করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: আগামী শিক্ষাবর্ষ থেকে সিলেবাসে স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতা

সর্বশিক্ষা মিশনের চুক্তিবদ্ধ কর্মীদের অবসরের মেয়াদ বাড়িয়ে ৬০ বছর পর্যন্ত করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। এজেন্সি মারফত যাঁরা ডেটা এন্ট্রি অপারেটর হিসাবে নিযুক্ত হয়েছেন,  এজেন্সি বদল হলেও তাদের সমস্যা হবে না বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁদেরও পদে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আংশিক সময়ের চুক্তিবদ্ধ কলেজ শিক্ষকদের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে উচ্চশিক্ষা দফতরকে।

 

.