Mamata Banerjee: 'ধর্ষণ নাকি অন্তঃসত্ত্বা? প্রেমের সম্পর্ক আটকানো সম্ভব নয়', হাঁসখালি কাণ্ডে প্রতিক্রিয়া মমতার

"শরীরটা পুড়িয়ে দিলেন, প্রমাণটা পাবে কোথা থেকে?", প্রশ্ন মুখ্যমন্ত্রীর

Updated By: Apr 12, 2022, 11:19 AM IST
Mamata Banerjee: 'ধর্ষণ নাকি অন্তঃসত্ত্বা? প্রেমের সম্পর্ক আটকানো সম্ভব নয়', হাঁসখালি কাণ্ডে প্রতিক্রিয়া মমতার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্যুর ঘটনায় নিয়ে প্রথমবার প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী বলেন, "ধর্ষণ নাকি অন্তঃসত্ত্বা, তড়িঘড়ি দেহ দাহ করলে প্রমাণ মিলবে কোথা থেকে? প্রেমের সম্পর্ক আটকানো যায় না।"

হাঁসখালি কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "শরীরটা পুড়িয়ে দিলেন। আমি লেম্যান হয়ে বলছি, সবটা না জেনেও, প্রমাণটা পাবে কোথা থেকে? রেপ হয়েছে, নাকি প্রেগন্যান্ট ছিল বা অন্য কোনও কারণ হয়েছে, নাকি কেউ ধরে দুটো চড় মেরেছে, তাই শরীরটা খারাপ হয়েছে। লাভ অ্যাফেয়ার্স তো ছিলই। বাড়ির লোকেরা সেটা জানত। পাড়ার লোকেরাও জানত। এখন যদি কোনও ছেলে-মেয়ে কেউ কারও সঙ্গে প্রেম করে, সেটা আমার পক্ষে আটকানো সম্ভব নয়। এটা ইউপি নয় যে আমি লাভ জিহাদ নিয়ে অনুষ্ঠান শুরু করব। যদি কেউ অন্যায় করে, অন্যায়ের বিরুদ্ধে অ্যাকশন হবে। অ্যাকশন হয়েছে। গ্রেফতার করা হয়েছে এবং কোনও রঙ দেখা হচ্ছে না। মনে রাখবেন এটা দিল্লি, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থানে হয় না। বাংলায় হয়।"

মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের বিরোধিতা করেছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। তিনি বলেন, "খুব দুঃখ লাগছে, একজন মহিলা মুখ্যমন্ত্রী হয়ে একথা বলছেন। আমার লজ্জা লাগছে। বাংলা ছাড়া অন্য কোথাও এই ধরনের ঘটনা ঘটে না। হলে শাস্তি দেওয়া হয়। অথচ বাংলার মুখ্যমন্ত্রী বলছেন প্রেগন্যান্ট নাকি লাভ অ্যাফেয়ার্স, এটা শুনেই আমার লজ্জা লাগছে।"

আরও পড়ুন: SSC Group-D Recruitment: গ্রুপ-ডি নিয়োগে ৬০৯ ভুয়ো সুপারিশ! 'পার্থর অনুমতি'তে গড়া ৫ সদস্যের কমিটি বেআইনি, উল্লেখ রিপোর্টে

আরও পড়ুন: 'আইকোর-এর পৃষ্ঠপোষক এখন মন্ত্রী, তাঁকে ঘাড় ধরে জেলে ঢোকানো উচিত', কাকে নিশানা কুণালের?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.