SSC Group-D Recruitment: গ্রুপ-ডি নিয়োগে ৬০৯ ভুয়ো সুপারিশ! 'পার্থর অনুমতি'তে গড়া ৫ সদস্যের কমিটি বেআইনি, উল্লেখ রিপোর্টে

 রিপোর্টে স্পষ্ট উল্লেখ, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের অনুমতিতে যুগ্মসচিব এই ৫ সদস্যের কমিটি গঠন করেছিলেন। যা সম্পূর্ণরূপে বেআইনি। তবে সরাসরি রাজ্য সরকারের সঙ্গে এই কমিটির কোনও সম্পর্ক ছিল কিনা, তা স্পষ্ট নয়।

Updated By: Apr 11, 2022, 02:31 PM IST
SSC Group-D Recruitment: গ্রুপ-ডি নিয়োগে ৬০৯ ভুয়ো সুপারিশ! 'পার্থর অনুমতি'তে গড়া  ৫ সদস্যের কমিটি বেআইনি, উল্লেখ রিপোর্টে

নিজস্ব প্রতিবেদন : SSC গ্রুপ-ডি নিয়োগের ক্ষেত্রে ৫ সদস্যের কমিটি বেআইনি (SSC Group-D Recruitment)। নিয়োগের জন্য ৬০৯টি ভুয়ো সুপারিশ পত্র দেওয়া হয়েছিল। গ্রুপ-ডি মামলায় আদালতে রিপোর্ট দিয়ে জানাল অবসরপ্রাপ্ত বিচারপতি আর কে বাগের কমিটি। একইসঙ্গে রিপোর্টে কারা কারা দোষী তাঁদের নামও উল্লেখ করা হয়েছে।

হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশে অরসরপ্রাপ্ত বিচারপতি আর কে বাগের কমিটি অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের পর গ্রুপ-ডি নিয়োগ (SSC Group-D Recruitment) দুর্নীতি মামলায় রিপোর্ট দেয় কমিটি। রিপোর্টে স্পষ্ট উল্লেখ, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের অনুমতিতে যুগ্মসচিব এই ৫ সদস্যের কমিটি গঠন  করেছিলেন। যা সম্পূর্ণরূপে বেআইনি। তবে সরাসরি রাজ্য সরকারের সঙ্গে এই কমিটির কোনও সম্পর্ক ছিল কিনা, তা স্পষ্ট নয়।

রিপোর্টে উল্লেখ, সুপারিশ পত্রের হিসেব রাখার জন্য আলাদা রেজিস্ট্রার ছিল। সমরজিৎ আচার্য ও শান্তি প্রসাদ সিনহা ভুয়ো সুপারিশ পত্র তৈরি করতেন। চেয়ারম্যানকে অন্ধকারে রেখেই এই সুপারিশ পত্র দেওয়া হত। শান্তি প্রসাদ সিনহা নিজে কল্যাণময় গাঙ্গুলিকে সুপারিশ পত্রগুলি দিয়েছেন। কল্যাণময় গাঙ্গুলি নিজে সেই নিয়োগপত্র ছাপার জন্য নির্দেশ দিয়েছেন। তিনি রাজেশ লায়েক বলে একজন কর্মীকে এই নির্দেশ দিয়েছিলেন। 

এই নিয়োগপত্রগুলি পর্ষদের অফিস থেকে না দিয়ে এসএসসির নবনির্মিত ভবন থেকে দেওয়া হয়েছে। এই দুর্নীতি মামলায় সমরজিৎ আচার্য ও শান্তি প্রসাদ সিনহার বিরুদ্ধে প্রতারণা এবং ভুয়ো নথি বানানোর ক্ষেত্রে ভারতীয় ফৌজদারি দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় FIR দায়েরের কথাও বলা হয়েছে রিপোর্টে। FIR দায়েরর কথা বলা হয়েছে কল্যাণময় গাঙ্গুলির বিরুদ্ধেও।

আরও পড়ুন, Hanskhali: হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্য়ুর ঘটনায় চাঞ্চল্যকর দাবি হাতুড়ে ও শ্মশানকর্মীর

Bagdogra Airport: বন্ধ হয়ে গেল বাগডোগরা বিমানবন্দর, ২ সপ্তাহ বন্ধ বিমান ওঠানামা

আইকোর-এর পৃষ্ঠপোষক এখন মন্ত্রী, তাঁকে ঘাড় ধরে জেলে ঢোকান উচিত, কাকে নিশানা কুণালের?

Kunal Ghosh: 'পার্থকে নিয়ে যা বলেছি তাতে ভুল নেই, মন্ত্রী নই মনে করাতে হবে না', ফিরহাদকে বিঁধলেন কুণাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.