চন্দননগরে নার্সিং হোমের বিরুদ্ধে চূড়ান্ত অমানবিকতার অভিযোগ

Updated By: Sep 2, 2017, 07:44 PM IST
চন্দননগরে নার্সিং হোমের বিরুদ্ধে চূড়ান্ত অমানবিকতার অভিযোগ

ওয়েব ডেস্ক: চন্দননগরে নার্সিং হোমের বিরুদ্ধে চূড়ান্ত অমানবিকতার অভিযোগ।  বিলের পুরো টাকা না পাওয়ায়, রেফার রোগীকে মাঝ পথে ফিরিয়ে আনল নার্সিংহোম। শেষে পুলিস এসে ওই রোগীকে উদ্ধার করল।

বেসরকারি হাসপাতাল, নার্সিংহোমের লাগামছাড়া বিল, চিকিত্সায় গাফিলতিতে রাশ টানতে  কড়া আইন এনেছে রাজ্য সরকার। তার পরেও অভিযোগের শেষ নেই। চন্দননগরের একটি নার্সিংহোমের বিরুদ্ধে উঠল চূড়ান্ত অমানবিকতার অভিযোগ।

সেপ্টোসেমিয়ায় আক্রান্ত হয়ে চন্দননগরের নিউ ইউনাইটেড নার্সিংহোমে ভর্তি হন প্রদীপ দেওয়ানজি। অবস্থার অবনতি হওয়ায় তাঁরকে চুঁচুড়া সদর হাসপাতালে রেফার করা হয়।অ্যাম্বুল্যান্স রোগীকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হয়। নার্সিংহোমে মোট বিল হয় ২৯ হাজার টাকা। রোগীর পরিবারের দাবি, তাঁরা ১৮ হাজার টাকা দেন নার্সিংহোমকে। বাকি টাকা, রোগীকে হাসপাতালে ভর্তি করে এসে দেবেন বলে জানান তাঁরা। পরিবারের এক সদস্য নার্সিংহোমে থেকেও যান।

অভিযোগ এর পরেই নার্সিংহোম থেকে ফোন যায় অ্যাম্বুল্যান্সে। কার্যত সদর হাসপাতালের দরজা থেকে ফিরিয়ে আনা হয় রোগীকে। বলা হয় পুরো টাকা না পেলে রোগীকে ছাড়া হবে না। জীবনের জন্য লড়ছেন রোগী, তবে সে আর কে দেখে, নার্সিংহোমের বকেয়া টাকা চাই চাই। এই পরিস্থিতিতে ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। পুলিস এসে রোগীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনা নিয়ে অবশ্য মুখ খুলতে চায়নি নিউ ইউনাটেড নার্সিংহোম কর্তৃপক্ষ।

নীল তিমির আতঙ্ক এবার উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে

রাজ্যের বিভিন্ন জেলায় নীল তিমির আতঙ্ক

.