Uttam Barik TMC Candidate: কাঁথিতে প্রার্থী উত্তম বারিক, এলাকায় ফিরতেই উৎসবের মেজাজে কর্মী সমর্থকরা

ভিন্ন পার্টি অফিস, বুথ এবং শহরের বিভিন্ন জায়গায় তৃণমূল কংগ্রেসের কর্মীরা পুষ্পবৃষ্টি সহ মালা পরিয়ে পুষ্পস্তবক দিয়ে সম্মান জানান উত্তম বারিক-কে।

Updated By: Mar 11, 2024, 11:40 AM IST
Uttam Barik TMC Candidate: কাঁথিতে প্রার্থী উত্তম বারিক, এলাকায় ফিরতেই উৎসবের মেজাজে কর্মী সমর্থকরা
নিজস্ব চিত্র

কিরণ মান্না: কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী উত্তম বারিক। কলকাতার ব্রিগেড ময়দানে তৃণমূলের সভা থেকে ফিরে কাঁথি পৌঁছানো মাত্রই উচ্ছ্বাস উদ্দীপনায় ফেটে পড়েন তৃণমূল কর্মী এবং নেতৃত্বরা।

বিভিন্ন পার্টি অফিস, বুথ এবং শহরের বিভিন্ন জায়গায় তৃণমূল কংগ্রেসের কর্মীরা পুষ্পবৃষ্টি সহ মালা পরিয়ে পুষ্পস্তবক দিয়ে সম্মান জানান উত্তম বারিক-কে।

রবিবার ব্রিগেডের ময়দান থেকে নাম ঘোষণা হওয়ার পরে গতকাল রাত থেকেই যেন প্রচারের ঝড় তোলা হয়। সমীক্ষায় উঠে আসা সেইসব জায়গা যেখানে তৃণমূল কংগ্রেস হেরে যাওয়ার প্রবল সম্ভাবনা ছিল সেই সব জায়গায় নিজে দাঁড়িয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে এসেছেন। যেমন পটাশপুর বিধানসভায় জয় লাভ করে বিধায়ক হয়েছেন। এই পটাশপুর এলাকার রাজনৈতিক মহলের কাছে বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল।

আরও পড়ুন: Bengal News LIVE Update: শুরু হয়েছে প্রার্থীদের নাম ঘোষণা, জোর কদমে চলছে দেওয়াল লেখা

সেখানে লড়াই করে জয়লাভ করেছেন। তারপর বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে ফের খেজুরিতে বিজেপির সঙ্গে লড়াই করে জেলা পরিষদের আসনে জয়লাভ করেছেন। এরপর দল তার উপর আস্থা রেখে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি করেছে।

এবারও আস্থা হারায়নি তৃণমূল। ধিরে ধিরে উঠে আসার পরে খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড়ে তাঁর ছোট ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে প্রার্থী করল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: Bengal Weather: জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস, বাড়বে তাপমাত্রা...

সরাসরি শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী সহ অধিকারীর পরিবারের বিরুদ্ধে লড়াই করা কতটা কঠিন হবে তা সময় বলবে। তবে উত্তম বারিক বিষয়টিকে আমল দিতে নারাজ। ‘সে যে অধিকারী পরিবার হোক, যেই পরিবার হোক, যার ভাই হোক বা যেকোনও বিরোধী দলের প্রার্থী, তৃণমূল কংগ্রেস বাড়তি কোনও গুরুত্ব দেবে না’।

মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন মা, মাটি, মানুষের সরকারের ঢালাও উন্নয়ন এসবই রাজনৈতিক প্রচারের হাতিয়ার নিয়ে লড়বে বলেন উত্তম বারিক। নিজে প্রার্থী হয়ে বিরোধী দলগুলির প্রার্থী সহ সকলকে বলেন, ‘কোনও রাজনৈতিক হিংসে-বিদ্বেষ নয়, হানাহানি-মারামারি নয়, নির্বাচন নির্বাচনের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হোক’ এমনটাই বার্তা দেন।

অপরদিকে প্রধান বিরোধী দল বিজেপির প্রার্থী সৌমেন্দু অধিকারী বলেন, ‘তৃণমূল কংগ্রেস কাকে প্রার্থী করছে সে নিয়ে তার চিন্তার বিষয় নয়। তাদের দল কাকে প্রার্থী করবে তাদের ব্যাপার’। সৌমেন্দু অধিকারী ও উত্তমকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.