অল্প দিনের মধ্যে কোচবিহার-কলকাতা সরাসরি বিমান পরিষেবা চালু হচ্ছে

কোচবিহার থেকে কলকাতা। মাত্র এক ঘণ্টায়। ব্যস, একটা ফ্লাইট। এই স্বপ্ন সত্যি হবে আর মাত্র দু'মাসের মধ্যেই। ব্যবস্থা পাকা। পরিকাঠামো খতিয়ে দেখে খুশি বিমান সংস্থাও। কেন্দ্রের আঞ্চলিক উড়ান প্রকল্পে নয়া দিশা পেল, কোচবিহার-কলকাতা বিমান রুট। অপেক্ষা বহুদিনের। অবশেষে তা সত্যি হতে চলায়, খুশির পারদ চড়ছে।

Updated By: Jun 9, 2017, 09:25 PM IST
অল্প দিনের মধ্যে কোচবিহার-কলকাতা সরাসরি বিমান পরিষেবা চালু হচ্ছে

ওয়েব ডেস্ক : কোচবিহার থেকে কলকাতা। মাত্র এক ঘণ্টায়। ব্যস, একটা ফ্লাইট। এই স্বপ্ন সত্যি হবে আর মাত্র দু'মাসের মধ্যেই। ব্যবস্থা পাকা। পরিকাঠামো খতিয়ে দেখে খুশি বিমান সংস্থাও। কেন্দ্রের আঞ্চলিক উড়ান প্রকল্পে নয়া দিশা পেল, কোচবিহার-কলকাতা বিমান রুট। অপেক্ষা বহুদিনের। অবশেষে তা সত্যি হতে চলায়, খুশির পারদ চড়ছে।

জুলাইয়ের শেষ সপ্তাহ বা অগাস্টের প্রথম সপ্তাহেই কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা চালু হয়ে যাবে। ১৮ আসনের বিমান চলবে এই রুটে। ৯টি আসনের ভাড়া ঠিক হয়েছে ২ হাজার টাকা করে। বাকি ৯টি আসনের ভাড়া বাজার দর অনুযায়ী ঠিক হবে। ১ মাস আগে থেকেই এই বিমানের টিকিট অনলাইন বুক করা যাবে।

শুক্রবার সকালেই ডেকান সংস্থার এক প্রতিনিধি দল কোচবিহার বিমানবন্দর পরিদর্শন করেন। তাঁরা খতিয়ে দেখেন বিমানবন্দরের পরিকাঠামো। জেলা প্রশাসনের কর্তারাও তাঁদের সঙ্গে ছিলেন। এর আগেও বেশ কয়েকবার রাজ্য সরকার কোচবিহার থেকে বিমান পরিষেবা চালু করে। তবে প্রতিবারই শুরুর কিছুদিন পরই তা বন্ধ হয়ে যায়। এবার বদলাবে ইতিহাস।...নতুন স্বপ্ন, নতুন উড়ান। নতুন করে পাওয়ার আশা। এখন থেকেই তাই দিন গোনা শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন- পাহাড় পরিস্থিতির জন্য দায়ী মুখ্যমন্ত্রী, এক সুরে নিশানা বাম-বিজেপির

.