উত্তরবঙ্গে বাড়ল করোনা পরীক্ষা কেন্দ্র, খুশি রায়গঞ্জের মানুষ

 মঙ্গলবারই ভাইরাস রিসার্চ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি(ভিআরডিএল) চালু করার চূড়ান্ত অনুমতি পেয়েছিল রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

Updated By: Jun 26, 2020, 09:53 PM IST
উত্তরবঙ্গে বাড়ল করোনা পরীক্ষা কেন্দ্র, খুশি রায়গঞ্জের মানুষ

নিজস্ব প্রতিবেদন- দীর্ঘ প্রতীক্ষার অবসান। রাজ্য সরকারের প্রচেষ্টায় এবার থেকে করোনা পরীক্ষা শুরু হল রায়গঞ্জ গভঃ মেডিকেল কলেজ হাসপাতালে। মঙ্গলবারই ভাইরাস রিসার্চ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি(ভিআরডিএল) চালু করার চূড়ান্ত অনুমতি পেয়েছিল রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। পরবর্তীতে কলকাতা থেকে কিট আসার পর শুক্রবার দুপুরেই রায়গঞ্জ গভঃ মেডিকেল কলেজ ও হাসপাতালের ভি.আর.ডি. ল্যাবরেটরিতে কাজ শুরু হয়ে গেল। 

হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য্য বলেছেন, "এখন থেকে উত্তর দিনাজপুর জেলার করোনাভাইরাসের সংক্রমণের সন্দেহে সংগৃহীত সমস্ত মানুষের লালারস রায়গঞ্জ গভঃ মেডিকেল কলেজে টেষ্ট করা হবে। নেগেটিভ রোগীদের ফলাফল ২৪ ঘন্টায় জানানো হবে। কিন্তু পজিটিভ রোগীর ফলাফলের ক্ষেত্রে ৪৮ ঘন্টা সময় নেবে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। আর এই টেষ্ট রায়গঞ্জে শুরু হওয়াতে জেলার মানুষ ভীষণভাবে উপকৃত হবে৷"

আরও পড়ুন- রাজ্যে রেকর্ড হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে সংক্রমিত ৫৪২

উল্লেখ্য এই ল্যাব চালু হওয়ার আগে পর্যন্ত উত্তর দিনাজপুর জেলার করোনা টেষ্টের জন্য কিছু অংশের সংগ্রহ করা লালারস যেত উত্তরবঙ্গ মেডিকেল কলেজে। পাশাপাশি কিছু অংশের সংগৃহীত লালারস টেস্টের জন্য পাঠানো হত মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। এতে টেস্টের রিপোর্ট পেতে অনেকটা সময় লাগত। করোনা মহামারীর আবহে রায়গঞ্জ গভঃ মেডিকেল কলেজে করোনা টেস্টের ব্যবস্থা হওয়াতে খুশি রায়গঞ্জের সাধারণ মানুষ।

.