বিশ্ববাংলা-জাগো বাংলা বিতর্কে আদালতের নির্দেশে মকুলের মুখে লাগাম

'বিশ্ববাংলা' এবং 'জাগো বাংলা' ইস্যুতে মুকুলের মুখে লাগাম পরানোর আবেদন করে মঙ্গলবার আদালতের দ্বারস্থ হন অভিষেকের আইনজীবী। এরপর এই নির্দেশ দেয় আলিপুরদুয়ার আদালত।

Updated By: Nov 22, 2017, 01:56 PM IST
বিশ্ববাংলা-জাগো বাংলা বিতর্কে আদালতের নির্দেশে মকুলের মুখে লাগাম

নিজস্ব প্রতিবেদন: 'বিশ্ববাংলা' এবং 'জাগো বাংলা' নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে আর কোনও মন্তব্য করতে পারবেন না মুকুল রায়। মঙ্গলবার এমনই নির্দেশ দিলেন আলিপুরদুয়ারের সিভিল জজ (সিনিয়র ডিভিশন)। 'বিশ্ববাংলা' এবং 'জাগো বাংলা' ইস্যুতে মুকুলের মুখে লাগাম পরানোর আবেদন করে মঙ্গলবার আদালতের দ্বারস্থ হন অভিষেকের আইনজীবী। এরপর এই নির্দেশ দেয় আলিপুরদুয়ার আদালত।

আরও পড়ুন- বিশ্ববাংলা বিতর্কে 'মিথ্যা' বলা ২ আমলার শাস্তি চাই, মোদীর কাছে দাবি দিলীপের

১০ নভেম্বর রানি রাসমণি রোডে বিজেপির সভা থেকে 'বিশ্ববাংলা' এবং 'জাগো বাংলা'র মালিকানা সংক্রান্ত বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন মুকুল। মুকুলের দাবি, এই দুই সংস্থার মালিকানাই আসলে মুখ্যমন্ত্রীর ভাইপো তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের। মুকুলের এমন দাবির পরই নবান্ন থেকে সাংবাদিক বৈঠক ডেকে স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য এবং ক্ষুদ্র ও কুটির শিল্পসচিব রাজীব সিনহা মুকুলের দাবি নস্যাত্ করেন। এরপর ১৩ নভেম্বর মুকুলকে আইনি নোটিস পাঠিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন অভিষেকের আইনজীবী। নইলে ফৌজদারি ও দেওয়ানি মানহানির মামলার দায়ের করা হবে সতর্ক করা হয়। অভিষেকের আইনজীবীর সেই চিঠির পাল্টা চিঠি পাঠান মুকুলের আইনজীবীও। সেই চিঠিতে দাবি করা হয়, ৭ দিনের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখিতভাবে ক্ষমা চেয়ে তা জনসমক্ষে না জানালে, তাঁর বিরুদ্ধে পাল্টা মানহানির মামলার পথে হাঁটা হবে। এরপর আজকের এই নির্দেশ।

আরও পড়ুন- বিধানসভার অধিবেশন থেকে 'ছুটি' নিলেন শুভ্রাংশু, জল্পনা ঘনীভূত তৃণমূলে

আলিপুরদুয়ার আদালতের আজকের নির্দেশের বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে মুকুল রায় জানান, নির্দেশের নথি হাতে না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করবেন না তিনি।

.