Panihati Hospital, Covid: জেনারেল ওয়ার্ডে কোভিড রোগী! আতঙ্কে মাঝরাতে স্যালাইন হাতেই ওয়ার্ডের বাইরে অন্যরা

মহিলা ওয়ার্ডের মধ্যে সদ্য প্রসূতি থেকে শিশুরা রয়েছে। তাদের মধ্যে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। তা সত্ত্বেও সেখানে একজন কোভিড রোগী!

Updated By: Jul 6, 2022, 10:25 AM IST
Panihati Hospital, Covid: জেনারেল ওয়ার্ডে কোভিড রোগী! আতঙ্কে মাঝরাতে স্যালাইন হাতেই ওয়ার্ডের বাইরে অন্যরা
নিজস্ব চিত্র

বরুণ সেনগুপ্ত: হাসপাতালের জেনারেল ওয়ার্ডে কোভিড রোগী (Covid Patient)! আতঙ্কে হাতে স্যালাইনের বোতল নিয়ে মাঝরাতেই ওয়ার্ড থেকে বেরিয়ে পড়লেন অন্য রোগীরা। চমকে দেওয়ার মত এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার পানিহাটি হাসপাতালে (Panihati Hospital)। 

হাসপাতালের জেনারেল ওয়ার্ডে ভর্তি করা হয় করোনা আক্রান্ত এক প্রৌঢ়াকে। জেনারেল ওয়ার্ডে এভাবে কোভিড রোগী ভর্তিকে কেন্দ্র করেই আতঙ্ক ছড়ায়। আতঙ্কিত রোগীরা মাঝরাতেই তাই হাতে স্যালাইনের বোতল নিয়ে ওয়ার্ড থেকে বাইরে বেরিয়ে পড়েন। তাঁরা জানান, করোনাকালে পানিহাটি হাসপাতালে কোভিড বিভাগ চালু হয়েছিল ঠিকই। কিন্তু তারপর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় হাসপাতাল থেকে কোভিড ওয়ার্ড তুলে নেওয়া হয়। খুলে দেওয়া হয় সাধারণ রোগীদের জন্য। 

অভিযোগ, এরপরই মঙ্গলবার সকালে পানিহাটি হাসপাতালের জেনারেল মহিলা ওয়ার্ডে বরানগরের বাসিন্দা লক্ষ্মীনারায়ণ দাস নামে ৬৭ বছরের এক কোভিড রোগীকে ভর্তি করেন তাঁর পরিবারের লোকজন। এই খবর ওয়ার্ডে চাউর হতেই ভর্তি অন্যান্য রোগীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তারপরই মাঝরাতে ৩টের সময় হাতে স্যালাইনের চ্যানেল লাগানো অবস্থায় ওয়ার্ড থেকে বাইরে বেরিয়ে আসেন আতঙ্কিত রোগীরা। কেন জেনারেল ওয়ার্ডে কোভিড রোগীকে ভর্তি করা হল? প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান তাঁরা। 

প্রসঙ্গত, মহিলা ওয়ার্ডের মধ্যে সদ্য প্রসূতি থেকে শিশুরা রয়েছে। তাদের মধ্যে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। তা সত্ত্বেও সেখানে একজন কোভিড রোগীকে হাসপাতাল কর্তৃপক্ষ কীভাবে ভর্তি করার অনুমতি দিল? উঠছে প্রশ্ন। যদিও এই নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রশ্ন করা হলে, কেউ ক্যামেরার সামনে কোনও মুখ খুলতে চাননি।

আরও পড়ুন, Rare Twins: জোড়া জরায়ুতে যমজ সন্তান! বিশ্বে বিরলতম অস্ত্রোপচারে সাফল্য শান্তিপুরের হাসপাতালে

Hooghly: বন্যা নিয়ন্ত্রণের ডিভাইস তৈরি করে তাক লাগাল হুগলির ইঞ্জিনিয়ারিং ছাত্র অয়ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.