West Bengal Panchayat Election 2023 Results: 'বাংলা জুড়ে ঘাসের ফুল'...দলের ফল দেখে ছড়া বেঁধে ফেললেন দেবাংশু!

Debangshu Bhattacharya On West Bengal Panchayat Election Result: তৃণমূলের ভোটের ফল দেখেই দেবাংশু ছড়া বেঁধে ফেললেন। দলের নেতা তাঁর সোশ্যাল মিডিয়ায় যা বলার বলে দিলেন।

Updated By: Jul 11, 2023, 02:21 PM IST
West Bengal Panchayat Election 2023 Results: 'বাংলা জুড়ে ঘাসের ফুল'...দলের ফল দেখে ছড়া বেঁধে ফেললেন দেবাংশু!
দেবাংশু বেঁধে ফেললেন ছড়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যকে (Debangshu Bhattacharya) এক ডাকে সকলে চেনেন। তাঁর 'সোশ্যাল মিডিয়া প্রেজেন্স' ও জনপ্রিয়তা প্রশ্নাতীত। রাজনৈতিক মতাদর্শে বিপক্ষকে বিঁধতে তিনি একেবারে ওস্তাদ। হাস্যরসকে হাতিয়ার করে সিপিএম-বিজেপি-কে বিদ্রুপ করতে তিনি এক পা এগিয়েই থাকেন। ফেসবুক মাতিয়ে দেওয়ার মন্ত্র দেবাংশুর খুব ভালো ভাবেই জানা আছে। গ্রাম পঞ্চায়েত ভোটের ফলাফলের দিন দেবাংশু চুপ করে বসে থাকবেন, তা তো আর হতে পারে না। ফল দেখতে দেখতেই দেবাংশু ছড়া বাঁধলেন। তিনি ফেসবুকে লিখলেন, সারের নাম কুৎসা, গালি। আম জনতাই এথায় মালি–/শক্ত শিকড়, তৃণের মূল বাংলা জুড়ে ঘাসের ফুল..জয় জননেত্রী..।' প্রতিবেদন লেখার সময় পর্যন্ত গ্রাম পঞ্চায়েত আসনে তৃণমূল ১০ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। বহু মাইল পিছিয়ে রয়েছে বিজেপি এবং বাম-কংগ্রেস জোট।

আরও পড়ুন: West Bengal Panchayat Election 2023 Results Live Updates: জেলায় জেলায় সবুজ আবির, দুপুর না গড়াতেই শাসকদলের দাপট

সোমবার রাজ্যের কয়েকশো বুথে পুননির্বাচন শেষ হয়েছে। মঙ্গলবার সকাল আটটা থেকেই শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে চলছে গণনা। গণনাকেন্দ্রগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোট গণনার সময় ব্যালট পেপারের সত্যতা যাচাইয়ের উপরে জোর দেওয়া হয়েছে। ত্রিস্তরীয় নির্বাচন ও ব্যালটে ভোট গ্রহণ হওয়ায় ইভিএম-এর থেকে দেরিতে ভোট গণনা হবে বলেই মনে করা হচ্ছে। নির্বাচন কমিশন সূত্রে খবর প্রতিটি গণনাকেন্দ্রে থাকবেন একজন করে অবজার্ভার। প্রতিটি জেলায় একজন করে বিশেষ অবজারভার নিয়োগের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। এর দায়িত্বে থাকবে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকবে প্রয়োজন মতো রাজ্য পুলিসের সশস্ত্র বাহিনী। থাকছে সিসিটিভির নজরদারি।

গণনা বিতর্কমুক্ত করতে নিয়ম করা হয়েছে, ব্যালট পেপারের সামনে ও পেছনে প্রিসাইডিং অফিসারের সাক্ষর না থাকলে সেই ব্যালট পেপার গ্রাহ্য় হবে না।  সেই নির্দেশ জেলায় জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। গ্রাম পঞ্চায়েত দিয়ে গণনা শুরু করে পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ব্যালটের গণনা হবে। প্রথম গণনার ফল জানানো হবে কাউন্টিং টেবিল থেকেই। পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের গণনার ফল ঘোষণা করবেন বিডিও নিজে। এদিন ২২টি জেলার ৩৩৯টি ভোট গণনাকেন্দ্রে পঞ্চায়েতের রায় জানা যাবে। প্রথমে ফল প্রকাশ হবে গ্রাম পঞ্চায়েতের, তারপর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা শুরু হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: WB Panchayat Election 2023 Results: গেরুয়া-ভূমিতে ফুটল ঘাসফুল! আলিপুরদুয়ারে হার বিজেপি জেলা সভাপতির

 

.