West Bengal Panchayat Election 2023 Results Live Updates: বোমাবাজিতে তুলকালাম ভাঙড়ের গণনাকেন্দ্র, গুলিবিদ্ধ অতিরিক্ত পুলিস সুপার

West Bengal Panchayat Election 2023 Results Live Updates: নির্বাচন কমিশন সূত্রে খবর প্রতিটি গণনাকেন্দ্রে থাকবেন একজন করে অবজারভার। প্রতিটি জেলায় একজন করে বিশেষ অবজারভার নিয়োগের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। এর দায়িত্বে থাকবে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকবে প্রয়োজন মতো রাজ্য পুলিসের সশস্ত্র বাহিনী। থাকছে সিসিটিভির নজরদারি।

Last Updated: Wednesday, July 12, 2023 - 04:39
West Bengal Panchayat Election 2023 Results Live Updates:  বোমাবাজিতে তুলকালাম ভাঙড়ের গণনাকেন্দ্র, গুলিবিদ্ধ অতিরিক্ত পুলিস সুপার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার রাজ্যের কয়েকশো বুথে পুননির্বাচন শেষ হয়েছে। মঙ্গলবার সকাল আটটা থেকেই শুরু হয়ে যাবে পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে চলবে গণনা। জেলায় জেলায় এই নিয়ে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। গণনাকেন্দ্রগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোট গণনার সময় ব্যালট পেপারের সত্যতা যাচাইয়ের উপরে জোর দেওয়া হয়েছে। ত্রিস্তরীয় নির্বাচন ও ব্যালটে ভোট গ্রহণ হওয়ায় ইভিএম-এর থেকে দেরিতে ভোট গণনা হবে বলেই মনে করা হচ্ছে।

নির্বাচন কমিশন সূত্রে খবর প্রতিটি গণনাকেন্দ্রে থাকবেন একজন করে অবজারভার। প্রতিটি জেলায় একজন করে বিশেষ অবজারভার নিয়োগের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। প্রতিটি গণনাকেন্দ্রে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। এর দায়িত্বে থাকবে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকবে প্রয়োজন মতো রাজ্য পুলিসের সশস্ত্র বাহিনী। থাকছে সিসিটিভির নজরদারি।

গণনা বিতর্কমুক্ত করতে নিয়ম করা হয়েছে, ব্যালট পেপারের সামনে ও পেছনে প্রিসাইডিং অফিসারের সাক্ষর না থাকলে সেই ব্যালট পেপার গ্রাহ্য় হবে না।  সেই নির্দেশ জেলায় জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। গ্রাম পঞ্চায়েত দিয়ে গণনা শুরু করে পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ব্যালটের গণনা হবে। প্রথম গণনার ফল জানানো হবে কাউন্টিং টেবিল থেকেই। পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের গণনার ফল ঘোষণা করবেন বিডিও নিজে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

12 July 2023, 04:30 AM

ভাঙড়ে গণনাকেন্দ্রের বাইরে পুলিস-আইএসএফ সমর্থকদের সংঘর্ষে তুলকালাম। গুলিবিদ্ধ অতিরিক্ত পুলিস সুপার ও তাঁর দেহরক্ষী। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে থেকে বাহিনী আনা হচ্ছে। কিন্তু কাঁঠালিয়ার গণনাকেন্দ্রগামী অধিকাংশ রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে গাছের গুঁড়ি ফেলে।

12 July 2023, 04:30 AM

তুমুল বোমবাজিতে ঘুম ছুটল ভাঙড়ের, গণনাকেন্দ্র আটকে আরাবুল-হাকিমুল

12 July 2023, 00:45 AM

জেলা পরিষদ
-----
তৃণমূল
জয়ী ৮৮
এগিয়ে ১২১

বিজেপি
জয়ী 0
এগিয়ে ১৪

সিপিআই
জয়ী 00
এগিয়ে 00

সিপিএম
জয়ী 0
এগিয়ে ৫

কংগ্রেস
জয়ী 0
এগিয়ে ১

এনসিপি
জয়ী 0
এগিয়ে ০

ফঃবঃ
জয়ী 0
এগিয়ে 0

আর‌এসপি
জয়ী - 00
এগিয়ে - 00

12 July 2023, 00:45 AM

গ্রাম পঞ্চায়েত  
-----
তৃণমূল
জয়ী ৩০,৩৯১
এগিয়ে ১,৭৬৭

বিজেপি
জয়ী ৮,২৩৯
এগিয়ে ৪৪৭

সিপিআই
জয়ী ২২
এগিয়ে ০৩

সিপিএম
জয়ী ২,৫৩৪
এগিয়ে ২৩৭

কংগ্রেস
জয়ী ২,১৫৮
এগিয়ে ১৫১

এনসিপি
জয়ী ০১
এগিয়ে ০০

ফঃবঃ
জয়ী ৪০
এগিয়ে ০৭

আর‌এসপি
জয়ী - ৬১
এগিয়ে - ১৩

অন্যান্য
জয়ী  ৭৮৪
এগিয়ে ২৩

নির্দল
জয়ী ১,৭৯০
এগিয়ে ৮৬

টাই
৬২০

12 July 2023, 00:30 AM

পঞ্চায়েত সমিতি  

---------

তৃণমূল
জয়ী ৩,৫২৩
এগিয়ে ৪২৫

বিজেপি
জয়ী ৪৩৬
এগিয়ে ৯২

সিপিআই
জয়ী ০০
এগিয়ে ০০

সিপিএম
জয়ী ৯৬
এগিয়ে ২৮

কংগ্রেস
জয়ী ৯০
এগিয়ে ১৫

এনসিপি
জয়ী ০০
এগিয়ে ০০

ফঃবঃ
জয়ী ০০
এগিয়ে ০২

আর‌এসপি
জয়ী - ০২
এগিয়ে - ০০

11 July 2023, 22:45 PM

জেলা পরিষদে ৭৭ আসনে জয়ী তৃণমূল। ৯২ টিতে এগিয়ে।  ১০ আসনে বিজেপি, ৫ আসনে সিপিএম আর ১ টিতে এগিয়ে কংংগ্রেস।

 

11 July 2023, 20:30 PM

মঙ্গলবার সকাল থেকেই যে ফলাফল সামনে উঠে আসছে তাতে দেখা যাচ্ছে সবুজই থাকতে চলেছে গ্রাম বাংলার রঙ। কার্যত তৃণমূল সুনামি রাজ্যের ২০টি জেলাতেই। গ্রাম পঞ্চায়েতের স্তরে বেশ কিছু আসন পেয়েছে বিরোধীরাও। এদিন পঞ্চায়েতের জয়ের সূত্র ধরেই রাজ্যবাসীকে অভিনন্দন জানানোর পাশাপাশি বিরোধীদের অপপ্রচার, কুৎসা, মিথ্যাচারিতাকে তীব্র কটাক্ষ হেনেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গলায় নানান সময়ে শোনা যায়, ‘নো ভোট টু মমতা’। এদিন অভিষেক সাফ জানিয়েছেন বিরোধীদের এই শ্লোগানকে মানুষ পুরো উল্টে দিয়েছে। সেই শ্লোগান এখন হয়ে গিয়েছে ‘নাো ভোট ফর মমতা’।  পাশাপাশি এই রায়ের জন্য অভিষেক জনগনকে কৃতজ্ঞতা জানিয়েছেন, ধন্যবাদ জানিয়েছেন। অভিষেক এটাও জানিয়েছেন, তৃণমূলের নবজোয়ার গ্রাম বাংলাকে ভাসিয়ে মানুষের রায়ে লোকসভা নির্বাচনের ফলাফলের ইঙ্গিত দিয়ে দিল।

 

11 July 2023, 14:30 PM

খাদিকুলের বিস্ফোরণ কান্ডের ভানু বাগের পঞ্চায়েত দখল করল বিজেপি। জয়ী বিজেপি প্রার্থী পুষ্প লতা সাউ। 

11 July 2023, 13:45 PM

হেরে যাচ্ছে দেখে গণনা কেন্দ্র থেকে দু'বাণ্ডিল ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে পালাতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর হাতে ধরা পড়ল তৃণমূল কংগ্রেসের  প্রার্থী। তার নাম রূপসোনা মল্লিক। তিনি পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের পাঁচরা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রার্থী। তল্লাশিতে তার কাছ থেকে দু'বাণ্ডিল ব্যালট পেপার মেলে। এরপরেই তাকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। ওই তৃণমূল প্রার্থীকে আটক করে জামালপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

11 July 2023, 13:45 PM

ভাঙরে গণনা কেন্দ্রের আশেপাশে একের পর এক বোমা পড়ছে। ভাঙর ২-এর পঞ্চায়েতগুলো ধীরে ধীরে আইএসএফের দখলে যাচ্ছে। ঠিক সেই সময় বোমা পড়ছে এলাকার আশেপাশে। আইএসএফ নেতা-কর্মীদেরকে শান্ত হওয়ার কথা বলছে এবং এলাকায় জমায়েত করার নিষেধ করছে তারা। পাশাপাশি পুলিসও জমায়েতকারীদের হটাতে এলাকায় লাঠি উচিয়ে ছুটছে। কিন্তু এখনও চলছে এলাকায় বোমাবাজি।

 

11 July 2023, 13:45 PM

বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, 'সিপিএম ৬-৮ শতাংশ ভোট পেয়ে তৃনমুল কংগ্রেসকে জিতিয়ে দিচ্ছে'। ঝটিকা সফরে ইটাহারে এসে বিজেপির রাজ্য সভাপতির চাঞ্চল্যকর দাবী। ভোট গননার সময় নিজের সাংসদ এলাকা উত্তর দিনাজপুরের ইটাহারে এসে কর্মীদের মনোবল চাঙ্গা করে গেলেন সুকান্ত মজুমদার। সেখানে কর্মীদের সঙ্গে কথা বলে তাদের ভোট গননার শেষ অবধি থাকার পরামর্শ দিলেন তিনি। পাশাপাশি সংবাদ মাধ্যমের কর্মীদের মুখোমুখি হয়ে তিনি বলেন যেমনটা আমরা বলেছিলাম সিপিএম-কে ভোট দিলে তৃণমুলের সুবিধা হবে, তেমনটাই ট্রেন্ড দেখা যাচ্ছে। 

11 July 2023, 13:30 PM

নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতি এলাকার মধ্যে 

বয়াল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট আসন ১৩ সেখানে 

বিজেপি- ৮ 
তৃনমুল -৫

বয়াল ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট আসন ১৬ সেখানে 

বিজেপি -৯
তৃনমুল-৭

11 July 2023, 13:30 PM

দক্ষিন চব্বিশ পরগনা পঞ্চায়েত নির্বাচন – ২০২৩ 
মোট জেলা পরিষদের আসন – ৮৫টি ৷ 
 TMC - ৮টি। (বীনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী – ৮টি)
BJP - 
CP(I)M - 
CONG - 
ISF - 
IND - 

পঞ্চায়েত সমিতির মোট আসন – ৯২৬টি
TMC -   ২৩৩টি। (বীনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী – ২৩৩টি)
BJP - 
CP(I)M - 
CONG - 
ISF - 
IND - 

মোট পঞ্চায়েত সীট – ৬৩৮৩টি ৷ 

TMC - ২৭৮৪টি। (বীনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী – ১৭৬৭টি)
BJP - ১৫২টি।
LEFT - ৬৬টি। 
CONG - ১৮টি।
IND - ১০০টি।

11 July 2023, 13:30 PM

সিপিএমের জয়ী প্রার্থীর রেজাল্ট কেড়ে নিয়ে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়ার অভিযোগ উঠলো পূর্ব বর্ধমানের মেমারিতে।  মেমারির ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের ৮০ নম্বর বুথে সিপিএমের প্রার্থী সনকা ক্ষেত্রপালের দাবী, তিনি গণনায় ৫৩ ভোটে জয়ী হন। পরাজিত হয় তৃণমূল কংগ্রেসের প্রার্থী। জেতার পর তৃণমূল কংগ্রেসের কয়েকজন মহিলা ও পুরুষ তার হাত থেকে রেজাল্ট কেড়ে নেয়। তাকে ঘাড় থাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। বাঁধা দিলে বলা হয় ছাদ থেকে ফেলে দেওয়া হবে। পুলিস থাকলেও সাহায্য করেনি বলে সনকা ক্ষেত্রপালের অভিযোগ। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

11 July 2023, 13:30 PM

বালি নিশ্চিন্দায় জাতীয় সড়ক অবরোধ বামকর্মী সমর্থকদের। বালি নিশ্চিন্দা ব্লকে পল্লীমঙ্গল বিদ্যামন্দির গণনা কেন্দ্রে গণনার নামে প্রহসনের অভিযোগ। এমনটাই অভিযোগ সিপিআইএমের। বালির ১৬ নম্বর জাতীয় সড়ক দীর্ঘক্ষণ অবরোধ করে অভিনব কায়দায় বিক্ষোভ। তৃণমূল কর্মী সমর্থকরা সবুজ আবির মেখে সেখান থেকে গেলেই তাদেরকে চোর চোর বলে শ্লোগান।

11 July 2023, 13:30 PM

ভাঙ্গরে গণনা কেন্দ্রের আশেপাশে একের পর এক পড়ছে বোমা। ভাঙ্গুর ২ এর পঞ্চায়েত গুলো ধীরে ধীরে আইএসএফের দখলে যাচ্ছে। ঠিক সেই সময় বোমা পড়ছে এলাকার আশেপাশে আইএসএফ নেতা-কর্মীদেরকে শান্ত হওয়ার কথা বলছে এলাকা জমায়েত করার নিষেধ করছে। পাশাপাশি পুলিস ও এলাকায় লাঠি উচিয়ে ছুটছে। জমায়েতকারীদের হটাতে। কিন্তু এখনো চলছে এলাকায় বোমাবাজি।

11 July 2023, 13:15 PM

আজ চলছে পঞ্চায়েত নির্বাচনের গণনা। ময়নাগুড়ি বিধানসভার ভোট গণনা কেন্দ্র করা হয়েছে ময়নাগুড়ি হাই স্কুলের ময়দানে। প্রথম রাউন্ড শেষ হতে না হতেই জয়ের উল্লাস দেখা গেল কর্মী সমর্থকদের মধ্যে। মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোট গণনা শুরু হয় ময়নাগুড়িতে। সেখানে প্রথম ধাপে ৮টি গ্রাম পঞ্চায়েতের গণনা শুরু হয়। সেখানে বেশির ভাগ ক্ষেত্রে তৃণমূল কংগ্রেস এগিয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়তেই জয়ের উল্লাস দেখা গেল ময়নাগুড়িতে। ময়নাগুড়ি ফুটবল মাঠে কর্মী সমর্থকরা গণনার আগেই সবুজ আবির খেলায় মেতেছেন। যদিও অফিসিয়ালি কোনও ঘোষণা এখনও পর্যন্ত করা হয়নি বলে জানা গেছে।

11 July 2023, 13:15 PM

আলিপুরদুয়ারে হার বিজেপি জেলা সভাপতির। 

11 July 2023, 13:00 PM

তৃনমূল এজেন্টরা কালো ব্যাচ পরে গণনা কেন্দ্রে। বিজেপি-র অভিযোগ তাদের চেনার জন্য এই উদ্যোগ। করিমপুরে গণনা কেন্দ্রে তৃণমূলের এজেন্টদের বুকে কালো ব্যাচ। তাদের দাবি ভোটে বাংলায় তাদের দলের ১২ জন খুন হয়েছে। তাই কালো ব্যাজ পরে গণনা কেন্দ্রে এসেছেন তাঁরা। বিজেপি নেতা অর্জুন বিশ্বাস অভিযোগ করেছেন করিমপুর ওয়ান ব্লকে বিডিও সঙ্গে তৃণমূল নেতাদের একটা বোঝাপড়া হয়েছে এবং গণনা কেন্দ্রে যাতে তৃণমূলের নেতাদের সবাই চিনতে পারে সেই জন্য কালো ব্যাজ পড়ে একটা অভিনয় করছে। যে যেসব তৃণমূল কর্মী মারা গেছে তাদের জন্য শোক পালন করা হচ্ছে কিন্তু ঘটনাটা উল্টো। গণনা কেন্দ্রে অফিসাররা এবং বিডিও তৃণমূল কর্মীদের যাতে চিনতে পারে সেজন্যেই এই অভিনব কায়দা গ্রহণ করা হয়েছে,এমনই জানালেন।

11 July 2023, 13:00 PM

শেখ সুফিয়ানের দুই কন্যা শাবানা এবং সালমা জয়ী।

11 July 2023, 13:00 PM

পূর্ব বর্ধমানের মেমারিতে তৃণমূল-সিপিএম সংঘাত ঘিরে তীব্র উত্তেজনা। এরপর পুলিসের অনুরোধে সিপিএমের নেতারা তাদের ক্যাম্প কৃষ্ণবাজারের দিকে সরিয়ে নেন। তা সত্বেও দ্বিতীয় রাউন্ডের গণনায় আসা কর্মীদের হয়রাণি করা হচ্ছে বলে অভিযোগ। সিপিএম নেতা অভিজিৎ কোঙার জানান; তারা প্রয়োজনে প্রতিরোধ করবেন। ঝান্ডার সঙ্গে ডান্ডাও থাকবে। লোকসংখ্যায় তৃণমূল পেরে উঠবে না। তাই প্রশাসনকে কাজে লাগিয়েছে। তার আরও অভিযোগ; প্রশাসনের এই দাবি অন্যায়। তাও তারা মেনে নিয়েছেন। 

 

11 July 2023, 13:00 PM

পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর ঘরে লাউদা গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে।

11 July 2023, 13:00 PM

বাসন্তিতে গননা  কেন্দ্রে ২০০ মিটারের বাইরে বিজেপি বিজয় মিছিল করলেও  জমায়েত থাকার কারণে পুলিস ব্যাপক লাঠিচার্জ করে ।

11 July 2023, 13:00 PM

পঞ্চায়েত ভোটে মা মাটি মানুষের জয়, দল থেকে বহিষ্কার হয়ে গেলেও দলের পাশে পার্থ। একদিকে পঞ্চায়েত ভোটের গণনা অপরদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের জেল হেফাজত শেষে আদালতে পেশ। পার্থ চট্টোপাধ্যায় সহ মোট সাতজনকে আলিপুর স্পেশাল সিবিআই  আদালতে পেশ করা হলো আজ। পার্থ চট্টোপাধ্যায়কে পঞ্চায়েত ভোটের ফল নিয়ে প্রশ্ন করা হলে, পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'মা মাটি মানুষের জয় হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে'।

11 July 2023, 13:00 PM

গণনা কেন্দ্রে এসে হঠাৎই অসুস্থ হয়ে গেলেন রানাঘাট লোকসভার সাংসদ জগন্নাথ সরকার। তাকে তড়িঘড়ি তার নিরাপত্তা রক্ষীরা ফুলিয়া উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলেন।

11 July 2023, 13:00 PM

ভোট গণনা কেন্দ্রের স্টংরুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনী সরিয়ে দেওয়াকে কেন্দ্র করে চরম উত্তেজনা নদিয়ার শান্তিপুর ব্লকের ফুলিয়ার বালিকা বিদ্যালয়ের ভোট গণনা কেন্দ্রে। সকাল থেকেই গোটা ভোট গণনা কেন্দ্র মুড়ে রাখা হয়েছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দিয়ে। কিন্তু যখনই ভোট গণনা শুরু হয় ভোট গণনা কেন্দ্রে পৌঁছায় পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা। এরপর প্রত্যেকটি স্টংরুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনী সরিয়ে দেওয়ার টাল বাহানার পর স্ট্রং রুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনী সরে যেতে বাধ্য হয়। তখনই উত্তেজনা সৃষ্টি হয় গোটা গণনা কেন্দ্রে। এরপর বিজেপির পক্ষ থেকে প্রতিবাদ করতে শুরু করে। এছাড়াও বেশ কয়েকজন বিজেপির এজেন্ট কেন্দ্রীয় বাহিনীর পা চেপে ধরে, চলে না যাওয়ার জন্য। তবে তৃণমূলের বহিরাগতরা ভোট গণনা কেন্দ্রের ভেতরে ঢুকে রীতিমতো উত্তেজনা সৃষ্টি করার চেষ্টা করে।
রানাঘাটের সাংসদ বিজেপির জগন্নাথ সরকারের অভিযোগ, স্ট্রং রুমের সামনে থেকে রানাঘাট পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার রূপান্তর সেনগুপ্ত এবং রানাঘাট মহকুমা পুলিস আধিকারিক প্রবীর মন্ডলের নেতৃত্বে স্ট্রং রুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনীকে সরিয়ে একটি ঘরে তাদের রেখে দেওয়া হয় বলে অভিযোগ। তারপরই তৃণমূলের কর্মী সমর্থকরা ভোট গণনা কেন্দ্রের ভেতরে তাণ্ডব শুরু করে দেয়। এরফলে ভোট গণনা বন্ধ হয়ে যায়। চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়।
ভোট গণনা কেন্দ্রের বাইরে পুলিস আধিকারিকদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন সাংসদ জগন্নাথ সরকার। এখনও পর্যন্ত গণনা প্রক্রিয়া বন্ধ রয়েছে। ভোট গণনা কেন্দ্রের কর্মীরাও রীতিমতো আতঙ্কে রয়েছেন। অধিকাংশ ভোট গণনা কর্মী ভোট গণনা কেন্দ্র ছেড়ে বেরিয়ে চলে আসেন নিরাপত্তাহীনতার কারণে।

 

11 July 2023, 12:45 PM

অনুব্রত মন্ডলের গড় বীরভূম জেলায় দুটি পঞ্চায়েত দখল করল বাম কংগ্রেস জোট। জানা গিয়েছে বীরভূমের নলহাটির  বারা -১ ও  বারা - ২ পঞ্চায়েত দখল করল জোট।  বীরভূমে কার্যত শূন্য হয়ে যাওয়া বাম কংগ্রেস জোটের দুটি পঞ্চায়েত দখলকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

11 July 2023, 12:45 PM

তৃণমূল এবং পুলিসের আক্রমণের অভিযোগ। আক্রান্ত এবং গুরুতর জখম বিজেপির সাংসদ জগন্নাথ সরকার।

11 July 2023, 12:30 PM

মালদা জেলা স্কুলে উত্তেজনা। ব্যালট ছিনিয়ে নেবার অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ সিপিএম-এর 

11 July 2023, 12:30 PM

তৃণমূল কংগ্রেসের জয়লাভ করতেই নানুরের কর্মীদের মধ্যে আবির খেলায় মেতে উঠলেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

11 July 2023, 12:30 PM

বিধায়ক তাপস সাহাকে ধাক্কা এবং মারধরের অভিযোগ কেন্দ্র বাহিনীর বিরুদ্ধে। ভোট কেন্দ্র থেকে বেশ কিছুটা দূরে তৃণমূলের শিবির। অভিযোগ সেখানে গিয়েই বিধায়ক সহ বেশ কিছু তৃণমূল কর্মীকে লাঠি দিয়ে মারে কেন্দ্রীয় বাহিনী ।

11 July 2023, 12:30 PM

পশ্চিম বর্ধমান জেলার বারাবনি ব্লকের আটটি গ্রাম পঞ্চায়েত ও সালানপুর ব্লকের ১১ টি গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস দখল করল।

11 July 2023, 12:30 PM

পুরুলিয়ার মোট ১৭০ টি গ্রাম পঞ্চায়েত, মোট আসন সংখ্যা - ২৪৭৬

তৃণমূল - ৩২৩ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী
বিজেপি - ১০২ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী
কংগ্রেস - ১৩ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী
সিপিআইএম - ৩৩ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী
ফরোয়ার্ড ব্লক - ৭ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী
অন্যান্য - ২৩ টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী

11 July 2023, 12:00 PM

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মামার বাড়ি কুসুম্বা এলাকাতেই জয় পেল বিজেপি। জানা গিয়েছে কুসুম্বা গ্রামের ৩টি আসনের মধ্যে দুটি আসনে জয়লাভ করেছে বিজেপি। ১ টিতে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস।

11 July 2023, 11:45 AM

অনুব্রতর অনুপস্থিতি ফ্যাক্টর? ৮৯৩ টি  আসনে এর আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল তৃণমূল যদিও বিরোধীরা অভিযোগ করেছিল অধিকাংশ ক্ষেত্রেই তাদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। আর যারা দিতে পেরেছিল তাদেরকেও জোর করে তোলানো হয়েছিল মনোনয়ন। এমনকি পঞ্চায়েত নির্বাচনেও জেলার প্রায় ১৪ টি আসনে পুনর্নির্বাচন হয়েছে। যদিও বিজেপি বলেছিল ৩৪টি আসনে পুনর্নির্বাচন করাতে হবে। কিন্তু ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশের দিন দেখা যাচ্ছে তৃণমূল প্রতিদ্বন্দ্বিতা করে যে সংখ্যক আসনে এগিয়ে তার ৮০% আসনে কিন্তু এগিয়ে বিরোধীরাও। সকাল ১১.৫৮ পর্যন্ত দেখা যাচ্ছে যেখানে তৃণমূল ৩৬ আসনে এগিয়ে বিজেপি এবং জোট প্রার্থীরা ৩০টি আসনে এগিয়ে। আর এরপরেই স্বাভাবিকভাবে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তারা বলছে মনোনয়ন জমা দিতে না দেওয়া, মনোনয়ন তোলানো , ভোট হিংসা, ছাপ্পা ভোট করেও ৮০ শতাংশ আসনে কিন্তু জয়লাভ করছে বিরোধীরা। আর ভোট যদি হতে দিত তাহলে গোটা রাজ্যেরই ৯০% আসন হাতছাড়া হত তৃণমূলের

11 July 2023, 11:45 AM

কাঁকসার গণনা কেন্দ্রের সামনে সিপিআইএম এর এজেন্টদের তারা করে শাসকদলের কর্মীরা বলে অভিযোগ। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী পরিস্থিতি সামাল দেয়। কাঁকসার BDO অফিস সংলগ্ন একটি বেসরকারি কলেজের মঙ্গলবার সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে গণনা শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় উত্তেজনা। মঙ্গলবার কাঁকসার গণনা কেন্দ্রের সামনে সিপিআইএম-এর এজেন্টদের তারা করে শাসকদলের কর্মীরা বলে অভিযোগ। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ালে ঘটনাস্থলে কাঁকসা থানার পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা পরিস্থিতির সামাল দেয়।

11 July 2023, 11:45 AM

গতকাল NIA এর হাতে গ্রেফতার হবার পর আজ ভোটে জয়ী হলো মনোজ ঘোষ।৩০৯ ভোটে জয়ী হলেন এনআইএর হাতে গ্রেফতার হওয়া বীরভূমের নলহাটির বানিওর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মনোজ ঘোষ। অবৈধ বিষ্ফোরক মজুত করে রাখার অভিযোগে গতকাল তাকে গ্রেফতার করে এনআইএ। আজ তার জয়ের খবর পেতেই এলাকার তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে উল্লাস ছড়িয়ে পড়ে। উল্লেখ্য, এই মনোজ ঘোষ এর বাড়ি ও অফিসে হানা দিয়ে প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছিল NIA।

11 July 2023, 11:30 AM

বালি জগাছা ব্লকে গণনা কেন্দ্রে ঢুকতে বাধা বিজেপি এজেন্টদের।পুতুল গায়েন নামে বিজেপি এজেন্টকে সালোয়ার ছিঁড়ে দেবার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে। এক কর্মীর মাথা ফাটিয়ে দেওয়া হয়। পুলিসের মদতে টিএমসি এই ঘটনা ঘটায় বলে অভিযোগ।

11 July 2023, 11:15 AM

গণনাকেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট পেপার ছিঁড়ে কালি ঢেলে দিল এক তৃণমূল প্রার্থী। ৪/ ৪১ নম্বর বুথের গ্রাম পঞ্চায়েতের তৃনমুল প্রার্থী রিংকু রায় রাজভর। গণনা শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যে ওই ঘটনা ঘটে। মহারাজা নৃপেন্দ্র নারায়ণ হাইস্কুলের ৪ নম্বর গণনা রুমে এই ঘটনা ঘটে। পুলিস সেই প্রার্থীকে গ্রেফতার করেছে।

11 July 2023, 11:15 AM

ট্যুইট করলেন শুভেন্দু অধিকারী 

 

11 July 2023, 11:00 AM

ট্যুইট করলেন কুণাল ঘোষ। 

 

11 July 2023, 10:15 AM

মোহনপুর গ্রাম পঞ্চায়েতের ১৪ নম্বর ওয়ার্ডে যেখানে নির্দল প্রার্থীকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা ঘটেছিল সেই কেন্দ্রে নির্দল প্রার্থী অরিজিৎ দাস জয়ী । তার প্রাপ্ত ভোট ৩২৬। বিজেপি প্রার্থীর প্রাপ্ত ভোট ১৩৯। তৃণমূল প্রার্থী কেশব বেরার প্রাপ্ত ভোট ১১৪ এবং সিপিএম প্রার্থী প্রাপ্ত ভোট ৫৬। নির্দল প্রার্থী অরিজিৎ দাস মোট ১৮৭ ভোটে জয়ী।

11 July 2023, 10:15 AM

ডায়মন্ড হারবার ফকিরচাঁদ কলেজের গণনা কেন্দ্রে বেশ কিছুটা দূরে বোমাবাজি গন্ডগোলের জেরে ১৭৭ নম্বর জাতীয় সড়ক রাস্তা অবরোধ করে সিপিআইএম-কংগ্রেস-আইএসএফ। এই ঘটনায় পাঁচজনকে এরেস্ট করে ডায়মন্ড হারবার থানার পুলিস

11 July 2023, 10:00 AM

ভাঙ্গর ২-এ কাঠালিয়া গণনা কেন্দ্র সামনে দিয়ে সোজা রাজ্যপালের কনভয় আসে বিজয়গঞ্জ বাজারের মাঠে। যে মাঠে নমিনেশনের দিন অগ্নিগর্ভ হয়েছিল। যেখানে একাধিক গাড়ি পোড়ানো হয়েছিল সেই মাঠে কিছুক্ষণ তিনি থাকেন। তারপর স্থানীয় দুই ব্যক্তির সঙ্গে রাজ্যপাল কথা বলেন। তাদেরকে জিজ্ঞাসা করেন যে এখানে যে গাড়িগুলো ছিল সে গাড়ি গুলি পুলিস নিয়ে গেছে। তারা জানান নিয়ে গেছে। পাশাপাশি রাজ্যপাল বলেন এখানে পরিস্থিতি এখন কেমন? ওই দুই ব্যক্তি জানান পরিস্থিতি ঠিকঠাক আছে। এরপরে তাদের সঙ্গে হ্যান্ডসেক করে হাত নাড়িয়ে তারপরে রাজ্যপাল ওই মাঠ থেকে যান। এখন বাসন্তীতে  যাবেন বলে জানা যাচ্ছে।

11 July 2023, 10:00 AM

জলপাইগুড়ি পলিটেকনিক কলেজের গনণা কেন্দ্রের ভেতরে তৃণমূল নেতার প্রবেশ। চলছে গ্রাম পঞ্চায়েতের কাউন্টিং। বিরোধীদল বিজেপি এবং সিপিএমের অভিযোগ জেলা পরিষদের ইলেকশন এজেন্ট তৃণমূল নেতা কাউন্টিং সেন্টারের ভিতরে। পুলিস এবং কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে বিক্ষোভ। যদিও তৃণমূলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

11 July 2023, 10:00 AM

বাঁকুড়া জেলা পরিষদের জয়পুর ৪২, ৪৩ ও ৪৪ নং আসনে তিন তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছেন পোস্টাল ব্যালটে।

11 July 2023, 09:45 AM

আমতা ২ এর গননা কেন্দ্র জয়পু্র পঞ্চানন রায় কলেজে সিপিআইএম এজেন্টদের মারধর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ। প্রতিবাদে টায়ার জ্বালিয়ে আমতা ঝিখিরা রাস্তা অবরোধ করা হয়।

11 July 2023, 09:45 AM

ব্যারাকপুর ওয়ান ভোট গণনা শুরু হতেই মামুদপুর পঞ্চায়েতের আট নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী বরুণ সরদার গণনা কেন্দ্রের ভেতরেই যারা ভোট গুনতে এসছে এবং তৃণমূলের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। তাঁর দাবি এই গণনা কেন্দ্র থেকে তার ভোট লুট হয়েছে। পুলিস তাকে বার করতে গেলে রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায়। পরে পুলিস তাকে বের করে নিয়ে যায়।

11 July 2023, 09:45 AM

জাতীয় সড়কে আটকে পড়ে দিলীপ ঘোষের গাড়ি। বিজেপি সমর্থকরা দিলীপ ঘোষকে ঘিরে অভিযোগ এবং পরিস্থিতি জানান। 

11 July 2023, 09:45 AM

ডায়মন্ড হারবারে গন্ডগোলের জেরে সিপিএম-এর প্রতিকুর রহমান, সমর নাইয়া সহ পাঁচজনকে আটক করেছে ডায়মন্ডহারবার থানার পুলিস