Debangshu Bhattacharya: 'রাম-ই পুরুষোত্তম, জগৎশ্রেষ্ঠ', রামনবমীতে বেদম ঢাক পিটিয়ে দাবি দেবাংশুর!

"রামকে আমরা পুজোর মধ্য দিয়ে পাই। আর যারা রাজনীতির মঞ্চে রামকে নামিয়ে আনেন, তাদেরকে ভগবান রাম-ই দমন করবেন।"

Updated By: Apr 17, 2024, 06:22 PM IST
Debangshu Bhattacharya: 'রাম-ই পুরুষোত্তম, জগৎশ্রেষ্ঠ', রামনবমীতে বেদম ঢাক পিটিয়ে দাবি দেবাংশুর!

কিরণ মান্না: রামনবমীতে বেদম ঢাক পেটালেন তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। প্রচন্ড গরমকে উপেক্ষা করেই এদিন রামনবমীর অনুষ্ঠানে যোগ দেন ও ঢাক পেটান দেবাংশু ভট্টাচার্য। করলেন রামের পুজো ও যজ্ঞানুষ্ঠান। রামের পুজো করে দেবাংশু বলেন, "রাম-ই জগতের শ্রেষ্ঠ।" যে প্রসঙ্গে শুভেন্দু ঘনিষ্ঠ বিজেপি নেতা বলেন, "ধাপে ধাপে দেবাংশুর মতো সকলকেই ভগবান শ্রীরামচন্দ্রের চরণে আসতে হবে। নইলে এইসব চোর ডাকাত লুটেরাদের রক্ষে নেই।"

তাম্রলিপ্ত জনস্বাস্থ্য কৃষি ও কুটির শিল্প মেলা কমিটির উদ্যোগে রামনবমী পুজো। মূলত তাম্রলিপ্ত পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়ের উদ্যোগে ১৬ বছর ধরে রামনবমীর পুজো করে আসছে কমিটি। এদিন বুধবার রামনবমীর পুজো উপলক্ষে হোম যজ্ঞের আয়োজন করা হয়। তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য সেই রামনবমীর পুজোতে অংশগ্রহণ করেন। পুজোর সামনে ঢাক বাজাতে শুরু করেন দেবাংশু ভট্টাচার্য। দেবাংশু বলেন, "ধর্মের মধ্য দিয়ে যে রামকে আমরা পাই সেই রাম হলো পুরুষোত্তম। তাঁর প্রতি যে শ্রদ্ধা গোটা ভারতবর্ষের, গোটা বাংলার আজও অটুট। তাঁর প্রতি আস্থাও আজও অটুট।"

এরপরই তিনি বিজেপির উদ্দেশে তোপ দেগে বলেন,"আমাদের বিদ্রোহ প্রতিবাদ তাদের প্রতি যারা রামচন্দ্রকে রাজনীতির ময়দানে নামিয়ে আনেন। আমাদের ঈশ্বরকে রাজনীতির ময়দানে দেখতে চাই না। তাকে আমরা যজ্ঞে, হোমে, ধূপের গন্ধে দেখতে চাই।আমাদের কাছে এই রাম-ই শ্রেষ্ঠ। রামকে আমরা পুজোর মধ্য দিয়ে পাই। আর যারা রাজনীতির মঞ্চে রামকে নামিয়ে আনেন, তাদেরকে ভগবান রাম-ই দমন করবেন।" যদিও দেবাংশুর হুঁশিয়ারিকে আমল দিতে নারাজ বিজেপি। অপরদিকে বিজেপির পক্ষে বলা হয়,"ধাপে ধাপে রামের আশ্রয়ে আসতে হবে সকলকেই। নইলে খুনি পাপী লুটেরাদের রক্ষে নেই।"

আরও পড়ুন, Sukanta Majumdar: 'নিজের ধর্ম রক্ষায় হিংসার পথ গ্রহণ করা যায়', রামনবমীতে অস্ত্রমিছিল প্রসঙ্গে সুকান্ত!

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.