উত্তর ২৪ পরগনার ডেঙ্গি পরিস্থিতিতে উদ্বিগ্ন স্বাস্থ্যভবন, অভিযানে বরাদ্দ ৭৫ লক্ষ টাকা

ডেঙ্গি রুখতে ৩ মাসের অভিযানের জন্য বরাদ্দ হয়েছে প্রায় ৭৫ লক্ষ টাকা। পাশাপাশি কর্মসূচিতে নিয়োগ করা হবে ৪৫০ অস্থায়ী কর্মীও।

Updated By: Aug 11, 2019, 03:57 PM IST
উত্তর ২৪ পরগনার ডেঙ্গি পরিস্থিতিতে উদ্বিগ্ন স্বাস্থ্যভবন, অভিযানে বরাদ্দ ৭৫ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: উত্তর ২৪ পরগনা জুড়ে জারি ডেঙ্গি আতঙ্ক। বিভিন্ন এলাকায় লাফিয়ে বাড়ছে ডেঙ্গির প্রকোপ। রেড জোন হিসেবে চিহ্নিত হয়েছে হাবড়া ১, হাবড়া ২, গাইঘাটা, ব্যারাকপুর ২ নং ব্লক। এবার কার্যত যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি মোকাবিলায় নামল স্বাস্থ্য দফতর। ডেঙ্গি রুখতে ৩ মাসের অভিযানের জন্য বরাদ্দ হয়েছে প্রায় ৭৫ লক্ষ টাকা। পাশাপাশি কর্মসূচিতে নিয়োগ করা হবে ৪৫০ অস্থায়ী কর্মীও।

প্রশাসন সূত্রের খবর, সীমান্তবর্তী এলাকাগুলিতে ক্রমশই বাড়ছিল মৃতের সংখ্যা। গোটা বিষয়টি পর্যবেক্ষণ করেন জেলা শাসক। এরপরই চিঠি দিয়ে তিনি পরিস্থিতির ভয়াবহতার কথা জানান স্বাস্থ্যভবনকে। পাশাপাশি সীমান্তবর্তী হাবরা, গাইঘাটা, ব্যারাকপুর নিয়ে মন্তব্য করেন খোদ মুখ্যমন্ত্রীও। এরপরই নড়েচড়ে বসে স্বাস্থ্যভবন। বৈঠকে এ বিষয়ে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়। বাড়তি পদক্ষেপের পাশাপাশি এলাকার সমস্ত মজে যাওয়া নদী, নালা সাফ করাৎ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: 'দিদিকে বলো'-তে মুখ্যমন্ত্রীকে অর্ধেকের বেশি অভিযোগ তৃণমূলের কোন্দল নিয়েই

উল্লেখ্য, ডেঙ্গুর ভয়াবহতায় বিগত কয়েকদিন ধরেই শিরোনামে উঠে এসেছে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকাগুলি। ইতিমধ্যেই হাবড়া হাসপাতালে চিকিৎসাধীন শতাধিক রোগী। বনগাঁ হাসপাতালে রোগীর সংখ্যা ৭৫ ছুঁয়েছে, মৃত ১। গাইঘাটার ছবিটাও একই। হাসপাতালগুলিতে বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। কিন্তু কোথাও কোনও জায়গা ফাঁকা নেই। গ্রামীণ এলাকাগুলোয় জ্বরের প্রকোপ বেশি। বেসরকারি সূত্র অনুযায়ী, ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১০ ছাড়িয়েছে । উদ্বেগ ছড়িয়েছে হাবড়া-সংলগ্ন  জলেশ্বর, ধর্মপুর, কুলপুকুর, ঘোঁজার মতো বেশ কিছু এলাকাতেও। 

Tags:
.