'দিদিকে বলো'-তে মুখ্যমন্ত্রীকে অর্ধেকের বেশি অভিযোগ তৃণমূলের কোন্দল নিয়েই

প্রায় ৫ লাখ মানুষ ফোন করেছেন টোল ফ্রি নম্বরে।

Updated By: Aug 10, 2019, 02:44 PM IST
'দিদিকে বলো'-তে মুখ্যমন্ত্রীকে অর্ধেকের বেশি অভিযোগ তৃণমূলের কোন্দল নিয়েই

নিজস্ব প্রতিবেদন : কী সমস্যা? কী দরকার? সরাসরি জানানো যাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই। আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে 'দিদিকে বলো' কর্মসূচির কথা ঘোষণা করেছে তৃণমূল। প্রশান্ত কিশোরের পরামর্শে জনসংযোগ বাড়াতেই এই নয়া উদ্যোগ।

২৯ জুলাই ঘোষণা হয় 'দিদিকে বলো'-র। একটি টোল ফ্রি নম্বর। সেই নম্বরে ফোন করে বিভিন্ন সমস্যা নিয়ে অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ। এরসঙ্গে রয়েছে একটি হোয়াটসঅ্যাপ নম্বরও। আপনার সমস্যা, অভাব, অভিযোগ হোয়াটসঅ্যাপ করেও ওই নম্বরে জানাতে পারবেন আপনি।

আরও পড়ুন, আগামীতে কংগ্রেসের 'হাত' ধরে চলবে সিপিআইএম, চূড়ান্ত সোমেন-বিমান-সূর্যকান্তের বৈঠকে

এখন ২৯ জুলাই-এর ঘোষণার পর কেটে গিয়েছে ১১ দিন। এই ১১ দিনে ৯১৩৭০৯১৩৭০ নম্বরে অভিযোগ জমা পড়েছে ৫ লাখ মতো। প্রায় ৫ লাখ মানুষ ফোন করেছেন টোল ফ্রি নম্বরে। এমনটাই দাবি করেছে তৃণমূল। অন্যদিকে, হোয়াটসঅ্যাপ নম্বরেও ১ লাখের বেশি মানুষ তাঁদের মতামত জানিয়েছেন।

তৃণমূলের অন্দরের খবর, জমা পড়া অভিযোগের মধ্যে অর্ধেকের বেশি অভিযোগ জমা পড়েছে দল নিয়েই। ৬০ শতাশ অভিযোগ শুধু তৃণমূলের দলীয় কোন্দল নিয়েই জমা পড়েছে। তৃণমূলের নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন দলেরই একাংশ। স্থানীয় সমস্যা নিয়ে জমা পড়েছে মাত্র ৩০ থেকে ৪০ শতাংশ অভিযোগ।

.