Durgapur Barrage: ফের লকগেট মেরামতি, রবিবার থেকে বন্ধ যান চলাচল

আপতকালীন পরিষেবায় ছাড়।

Updated By: Sep 18, 2021, 10:59 PM IST
 Durgapur Barrage:  ফের লকগেট মেরামতি, রবিবার থেকে বন্ধ যান চলাচল

নিজস্ব প্রতিবেদন: ফের বন্ধ হচ্ছে দুর্গাপুর ব্যারাজ। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত রাতে ব্যারাজের উপর সেতুতে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। ছাড় দেওয়া হয়েছে অ্যাম্বুল্যান্স-সহ আপতকালীন পরিষেবায়।

কেন এই নিষেধাজ্ঞা? সেচ দফতর সূত্রে খবর, দামোদর নদের উপর নির্মিত দুর্গাপুর ব্যারাজে লকগেটে সংখ্যা ৩৪। এর মধ্যে নতুন করে ১০টি লকগেট ইতিমধ্যেই বসানো হয়ে দিয়েছে। এবার ৭ নম্বর লকগেটটি বদল করা হবে। সেকারণেই কাল রবিবার থেকে ৫ দিন, রাত ১১টা থেকে ভোর ৪ পর্যন্ত আপদকালীন পরিষেবা বাদে যান চলাচল বন্ধ থাকবে ব্যারাজের উপর সেতুতে। তবে যদি বৃষ্টি না হয়, সেক্ষেত্রে ৩ দিনেও লকগেট বসানোর কাজ শেষ হতে পারে। ব্যারাজের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার গৌতম বন্দ্যোপাধ্যায় এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার গৌতম বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'লকগেট বসানোর কাজ শেষ হলেই ফের যান চলাচল শুরু হবে'।

আরও পড়ুন: BJP: 'এইভাবে কি উন্নয়নের কাজ হয়'?, Dilip Ghosh-কে 'প্রশ্ন' খড়গপুরের বিধায়ক Hiran-র

এর আগে জুলাই মাসেও ৫ দিনের দুর্গাপুর ব্যারাজে আপতকালীন পরিষেবা ছাড়া যান চলাচল বন্ধ রেখেছিল প্রশাসন। কেন? সেবার ২২ ও ১৭ নম্বর লকগেটটি নতুন করে বসানো হয়েছিল।  কয়েক মাসের ব্যবধানে ফের বন্ধ হতে চলেছে দুর্গাপুর ব্য়ারাজ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.