টিভি দেখায় দাদা ও মায়ের বকুনি, গায়ে আগুন দিয়ে আত্মঘাতী অভিমানী ষোড়শী

পড়াশুনোয় মন নেই। সারাদিন শুধু টিভি আর টিভি। ফলে এবছর মাধ্যমিকে ফেল করেছিল মেয়েটি। টিভির ভূত মাথা থেকে তাড়াতে কিশোরীকে বকাবকি করেছিলেন মা ও দাদা। সেই অভিমানে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হল সে। ঘটনা পূর্ব বর্ধমানের কেতুগ্রামের তিলডাংরার। নিহত কিশোরী রিম্পা মাজি (১৬)।

Updated By: Jul 14, 2018, 06:01 PM IST
টিভি দেখায় দাদা ও মায়ের বকুনি, গায়ে আগুন দিয়ে আত্মঘাতী অভিমানী ষোড়শী

নিজস্ব প্রতিবেদন: পড়াশুনোয় মন নেই। সারাদিন শুধু টিভি আর টিভি। ফলে এবছর মাধ্যমিকে ফেল করেছিল মেয়েটি। টিভির ভূত মাথা থেকে তাড়াতে কিশোরীকে বকাবকি করেছিলেন মা ও দাদা। সেই অভিমানে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হল সে। ঘটনা পূর্ব বর্ধমানের কেতুগ্রামের তিলডাংরার। নিহত কিশোরী রিম্পা মাজি (১৬)।

শুক্রবারও পড়াশুনো ছেড়ে বসে টিভি দেখছিল রিম্পা। বোনকে বোঝাতে প্রথমে ধমক দেয় তার দাদা। বকাবকি করেন মা-ও। শনিবার সকালে বাড়িতে একাই ছিল রিম্পা। তখনই গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় সে। গুরুতর দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে তাকে প্রথমে নিয়ে যাওয়া হয় বোলপুর মহকুমা হাসপাতালে। সেখান থেকে রেফার করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজে। সেখানেই তার মৃত্যু হয়। 

মৃতার পরিবারের তরফে জানানো হয়েছে, সারাদিন টিভিতে ডুবে থাকত রিম্পা। পড়শুনো না করায় গত বছর মাধ্যমিকে ফেল করে সে। তার পরও কাটেনি টিভির নেশা। বারবার বোঝানোর পরও কাজ হয়নি। তাই বোনের নেশা ছাড়াতে শুক্রবার বেশ বকাবকি করেন দাদা ও মা। এতেই চরম পথ বেছে নেয় ষোড়শী রিম্পা। 

জমি কিনে ফেলে রাখলে গুনতে হবে মোটা জরিমানা, জানাল নবান্ন

মনোবিদরা বলছেন, ১৬ বছর বড় অস্থির সময়। এই সময় নারী ও পুরুষের দেহ ও মনে নানা পরিবর্তন ঘটে। নানা রকম হরমোনের ক্ষরণে সহজেই চরম আবেগপ্রবণ হয়ে ওঠে তারা। ফলে এই বয়সে বকাবকি না করে বোঝানোর পথে হাঁটাই ভাল। একই সঙ্গে খেয়াল রাখতে হবে নিঃসঙ্গতা ও হতাশার উপসর্গগুলির দিকেও। কোনও অস্বাভাবিকতা দেখা গেলেই যোগাযোগ করতে হবে মনোবিদের সঙ্গে। কিন্তু বকাবকি একেবারে না।    

.