একসঙ্গে ২৬টি হাতির হানা, আতঙ্কে ত্রাহি ত্রাহি রব, ঘুম ছুটেছে বাসিন্দাদের

এই মুহূর্তে মাঠে রয়েছে করলা, ঝিঙে, শসা সহ বিভিন্ন ধরনের সবজি।

Updated By: Jun 8, 2020, 02:00 PM IST
একসঙ্গে ২৬টি হাতির হানা, আতঙ্কে ত্রাহি ত্রাহি রব, ঘুম ছুটেছে বাসিন্দাদের

নিজস্ব প্রতিবেদন : অনেকদিন তারা এমুখো হয়। দীর্ঘ কয়েক বছর পেরিয়ে গিয়েছে। এভাবে তাদের এলাকায় দেখা যায়নি। বেশ নিশ্চিন্ত হয়েছিলেন স্থানীয়রা। কিন্তু আজ সকালেই নতুন করে আবার আতঙ্কে প্রমাদ গুনতে শুরু করেছেন বাঁকুড়ার জয়পুরের বাসিন্দারা। 

এদিন সকালে ঘুম ভেঙে উঠতেই এলাকাবাসীর চোখে পড়ে হাতির পাল। একটি, দুটি নয়। একেবারে ২৬টি দাঁতালের একটি পাল এলাকায় হানা দিয়েছে। পশ্চিম মেদিনীপুরের সীমানা পেরিয়ে বাঁকুড়ায় প্রবেশ করেছে দাঁতালের দল। আজ সকালে বাঁকাদহ পেরিয়ে হাতিগুলি এসে হাজির হয় বিষ্ণুপুর রেঞ্জের ত্রিবঙ্ক ও বেলশুলিয়া এলাকায়। 

স্থানীয়রা জানান, গত কয়েক বছর ধরে বন দফতরের তৎপরতায় একসাথে এতগুলি হাতি বাঁকুড়ায় প্রবেশের সুযোগ পায়নি।  দীর্ঘ সময় পর ফের দল বেঁধে হাতিগুলি বেলশুলিয়ার জঙ্গলে ঢুকেছে। আর এতেই আতঙ্ক ছড়িয়েছে এলাকার মানুষের মনে। 

বাঁকুড়ার বেলশুলিয়া, মড়ার সহ আশপাশের এলাকাগুলিতে বিপুল পরিমাণে সবজি উৎপাদন হয়। এই মুহূর্তে মাঠে রয়েছে করলা, ঝিঙে, শসা সহ বিভিন্ন ধরনের সবজি। এখন লকডাউন ও আমফানের জোড়া ফলায় একেই দিশেহারা স্থানীয় কৃষকরা। তার উপর হাতির পালের হানায় আতঙ্কে প্রমাদ গুনছেন কৃষকরা। 

আরও পড়ুন, বিধ্বস্ত সুন্দরবন, ৮০ লাখেরও বেশি ব্যবসায় ক্ষতি, দু'মুঠো খেয়ে বাঁচার পথ খুঁজছেন মৎস্যজীবীরা

.