TMC: প্রবীণ নেতাদের সফটওয়্যার আপডেট নেই, বিস্ফোরক তৃণমূল বিধায়ক

TMC: বিতর্কে জল ঢালার চেষ্টা করছেন কুণাল ঘোষ। এদিন তৃণমূলের মুখপাত্র বলেন, ‘সিনিয়র নেতাদের পুরোদস্তুর ভূমিকা আছে। পরিবারে যেমন হয়। নিশ্চিত ভাবে সংগঠনে থাকবেন। এই পরিবারে শেষ কথা মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jan 2, 2024, 08:14 PM IST
TMC: প্রবীণ নেতাদের সফটওয়্যার আপডেট নেই, বিস্ফোরক তৃণমূল বিধায়ক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকাশ্যে তৃণমূলের প্রবীণ বনাম নবীন দ্বন্দ্ব। দলের প্রবীণ নেতাদের নিশানা করেছেন দলেরই নেতারা। মঙ্গলবার কুণাল ঘোষ সেই বিবাদে জল ঢালার চেষ্টা করলেও ততক্ষণ এই দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন দলের অনেক নেতাই। মঙ্গলবার দলের প্রবীণদের নিশানা করেন এমনই মন্তব্য করলেন তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী। স্পষ্ট জানালেন, প্রবীণদের সফটওয়্যার আপডেট করতে হবে।

আরও পড়ুন- 'মমতা প্রথম ও শেষ কথা, সেনাপতি অভিষেক', বিতর্কে জল ঢালতে সুর নরম কুণালের

নারায়ণবাবু বলেন, দলে অনেকেই আছেন যাদের সফটওয়্যারে আপডেট নেই। অনেক পুরনো সফটওয়্যার। সেটি দিয়ে তো আর হোয়াটসঅ্যাপ করা যাবে না। সে তো নিতে পারবে না! সেক্ষেত্রে আমাদের মনে হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মকাণ্ড তুলে ধরার জন্য প্রযুক্তির ব্যবহার, সামাজিক মাধ্যমের ব্যবহার নতুন প্রজন্মের হাতে যদি থাকে সেই তৃণমূলই হবে ভারতের মানুষের কাছে গ্রহণযোগ্য। সেই কাজটা একমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়ই পারে। তিনিই পারেন মমতা বন্দ্যোপাধ্যায় কতবড় নেত্রী তা বাংলা ও ভারতের মানুষের কাছে তুলে ধরতে।

নবীন-প্রবীণ দ্বন্দ্বের মধ্যেই নববর্ষের দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাতে ওই গোলমাল যে কমেছে তা মনে হচ্ছে না। বরং সুব্রত বক্সী ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে দলের একাংশ। অভিষেকের মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের বাড়ি যাওয়া নিয়ে নারায়ণ গোস্বামী বলেন, মুখ্যমন্ত্রী অসুস্থ। তাহলে অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর খোঁজ করতে যাবেন না? এনিয়ে কোনও বিতর্ক থাকার কথা নয়। নেত্রী আমাদের একজনই। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, এই বিতর্কে জল ঢালার চেষ্টা করছেন কুণাল ঘোষ। এদিন তৃণমূলের মুখপাত্র বলেন, ‘সিনিয়র নেতাদের পুরোদস্তুর ভূমিকা আছে। পরিবারে যেমন হয়। নিশ্চিত ভাবে সংগঠনে থাকবেন। এই পরিবারে শেষ কথা মমতা বন্দ্যোপাধ্যায়। সেনাপতি হলেন অভিষেক বন্দোপাধ্যায়, আবার সুব্রত বক্সির মতো সিনিয়র নেতারা আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় ৫টা প্রজন্ম তৈরি করে দিয়েছেন। সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম দাঁড়াবেন। এককাট্টাভাবে ভোটে লড়বেন। ইস্যুভিত্তিক মতপার্থক্য দেখা গেলেও, ভোটের সময় আরও সুসংহত। প্রবীণ-নবীন লড়াই তো বিরোধীদের ট্র্যাডিশন।’   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.