রাজ্য বিজেপিতে সুব্রতকে সরিয়ে RSS-এর বিদ্যুৎ, দিনভর ঘুরল ভুয়ো 'চিঠি'

খাস দিল্লির বিজেপি অফিসের অফিসিয়াল প্যাডে লেখা এই চিঠিতে ছিল বিজেপি নেতাদের সইও মিলেছে। এ নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় দলের অন্দরে।

Reported By: অঞ্জন রায় | Updated By: Sep 25, 2020, 11:58 PM IST
রাজ্য বিজেপিতে সুব্রতকে সরিয়ে RSS-এর বিদ্যুৎ, দিনভর ঘুরল ভুয়ো 'চিঠি'
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো চিঠি নিয়ে দিনভর উত্তেজনা গেরুয়া শিবিরের অন্দরে। শুক্রবার সকাল থেকেই বিতর্কিত এই চিঠি নিয়ে হইহই পড়ে যায় সর্বত্র। চিঠি অনুযায়ী, বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সুব্রত চট্টোপাধ্যায়কে। তাঁর পরিবর্তে এসেছেন বিদ্যুৎ মুখোপাধ্যায়। এমনই বক্তব্যের একটি চিঠি ছড়িয়ে পড়ে হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে। 

খাস দিল্লির বিজেপি অফিসের অফিসিয়াল প্যাডে লেখা এই চিঠিতে মিলেছে বিজেপি নেতাদের সইও। এ নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় দলের অন্দরে। হঠাৎ কীভাবে এই চিঠি প্রকাশ্যে এল তা নিয়ে বিজেপির কর্মীদের মধ্যেও উত্তেজনা ছড়ায়। 

বিষয়টি যাছাই করতে দিলীপ ঘোষ থেকে বিজেপির বিভিন্ন নেতাদের কাছে ফোন আসতে শুরু করে। এরপর বিষয়টি খতিয়ে দেখে জানা যায় যে, সম্পূর্ণ অভিঃসন্ধি নিয়েই জাল একটি চিঠি ছড়িয়ে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়াতে। নকল করা হয়েছে সমস্ত সই।

আরও পড়ুন:  NIA ধরতেই গায়ে ধুম জ্বর ছত্রধরের, সোজা গেলেন হাসপাতাল

উল্লেখ্য, বিজেপির রাজ্য সভাপতির পর সববেচেয়ে গুরুত্বপূর্ণ পদ সাধারণ সম্পাদক সংগঠন। নিয়ম অনুযায়ী এই পদটির জন্য কাউকে নিয়োগ বা সরানোর ক্ষমতা একমাত্র আরএসএসের প্রধানেরই রয়েছে। কাজেই হঠাৎ এমন চিঠিতে কার্যতই অবাক হন সকলে। গতকাল রাতে আরএসএস প্রধান মোহন ভগবতের কাছে পদ বদলের আবেদন গিয়েছে বলে দাবি করে এই চিঠি ছড়িয়ে দেওয়া হয়।  

ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বিজেপি। প্রাথমিক সন্দেহ, দলের একাংশই সই জাল করে এই কাজ করেছে। যদিও এখনও পর্যন্ত পুলিসের কাছে কোনও এফআইআর দায়ের করেনি বিজেপি। তবে এই জাল চিঠি ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে পৌঁছে দেওয়া হয়েছে। 

.