Howrah Fraud: হোয়াটস অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন? ৪৪ হাজার টাকা খোয়ালেন কলেজ ছাত্রী

আচমকাই বাবার ফোন বন্ধ হোয়াটসঅ্যাপ! গুগল থেকে কাস্টমার কেয়ার নম্বর খুঁজে বের করেছিলেন তিনি।

Updated By: Oct 19, 2022, 09:52 PM IST
Howrah Fraud: হোয়াটস অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন? ৪৪ হাজার টাকা খোয়ালেন কলেজ ছাত্রী

দেবব্রত ঘোষ: হোয়াটসঅ্যাপেও প্রতারণার ফাঁদ? কলেজ ছাত্রীর অ্যাকাউন্ট থেকে উধাও ৪৪ হাজার টাকা! কীভাবে? নেপথ্যে কারা? তদন্তে সাইবার ক্রাইম থানা। হাওড়ার ঘটনা।

জানা গিয়েছে, হাওড়া শহরের রাউন্ড ট্যাঙ্ক লেনের বাসিন্দা বিনোদ কেডিয়া। পেশায় তিনি ব্যবসায়ী। মেয়ে মেঘা কলেজ ছাত্রী। সোমবার সকালে ওই ব্যবসায়ী দেখেন, তাঁর মোবাইলে হোয়াটসঅ্যাপ খুলছে না! কেন? ঘটনাটিকে মেয়েকে জানান তিনি। বাবার মোবাইলে হোয়াটসঅ্যাপ চালু করার চেষ্টা করেন মেঘা। কিন্তু লাভ হয়নি। গুগল থেকে হোয়াটসঅ্যাপের একটি কাস্টমার কেয়ার নম্বর খুঁজে পান মেঘা। আর তাতেই ঘটে বিপত্তি।

অভিযোগ, সেই নম্বরে যখন ফোন করেন, তখন বলা হয়, দশ টাকা দিলেই সমস্য়া মিটে যাবে! টাকা দিতে রাজিও হয়ে যান তিনি। টাকা পাঠাবেন কীভাবে? ফোনে বলা হয়, অ্য়ানি ডেস্ক নামে অ্যাপ ডাউনলোড করতে হবে। সেই অ্যাপের মাধ্যমে পাঠাতে হবে ১০ টাকা। ওই কলেজ ছাত্রীর দাবি, ওই অ্যাপটি ডাউনলোড করতেই মোবাইলের সমস্ত তথ্য চলে যায় প্রতারকের হাতে। এবং চুয়াল্লিশ হাজার চাকা হাতিয়ে নেয় তারা! হাওড়ার সিটি পুলিসের সাইবার ক্রাইম থানায়।

আরও পড়ুন: Swasthya Sathi: স্বাস্থ্যসাথী কার্ডে প্রতারণা? নার্সিংহোমে ১৬ হাজার টাকা খোয়া গেল রোগীর পরিবারের

সাইবার বিশেষজ্ঞ সম্রাট মুখোপাধ্যায় জানিয়েছেন, এদেশে হোয়াটস অ্য়াপের কোনও কাস্টমার কেয়ার নম্বরই নেই। যদি গুগলে এমন কোনও নম্বর থাকে, তাহলে সেটি ভুয়ো। অচেনা কারও পরামর্শে অ্যাপ ডাউনলোড না করারও পরামর্শ দিয়েছেন তিনি। 

এদিকে উত্তর ২৪ পরগনার আমডাঙায় আবার স্বাস্থ্যসাথী কার্ডে প্রতারণার অভিযোগ ওঠেছে। এলাকার এক নার্সিংহোমের বিরুদ্ধে এফআইআর করেছেন আইজুল মণ্ডল নামে এক ব্যক্তি। তাঁর দাবি, ওই নার্সিংহোমে স্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়েছিলেন। অথচ হার্নিয়া চিকিৎসার কথা উল্লেখ করে স্বাস্থ্যসাথী কার্ড থেকে ১৬ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.