Jalpaiguri: ভোর থেকেই কুয়াশার দাপট! বসন্তের ঠিক আগে স্লগে ঝোড়ো ব্যাটিং শীতের...

Jalpaiguri: ভোর থেকেই কুয়াশার দাপট জলপাইগুড়ি জেলা জুড়ে। বেলা বাড়লেও সূর্যের দেখা মেলেনি সেখানে। ঠান্ডায় জুবুথুবু জেলাবাসী। শীত কি রইল, না গেল?

Updated By: Feb 8, 2024, 03:17 PM IST
Jalpaiguri: ভোর থেকেই কুয়াশার দাপট! বসন্তের ঠিক আগে স্লগে ঝোড়ো ব্যাটিং শীতের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীত কি রইল, না গেল? একদিন কাটলে ফের কি জাঁকিয়ে শীত? বলবে আবহাওয়ার পূর্বাভাসই। তবে, আজ, বৃহস্পতিবার ভোর থেকে কুয়াশার দারুণ দাপট গোটা জলপাইগুড়ি জেলায়। বেলা বাড়লেও সেখানে অনেক জায়গায় সূর্যের দেখা মেলেনি। ঠান্ডায় জবুথবু জেলাবাসী।

আরও পড়ুন: Durgapur: সুখবর! বাঁকুড়া-পুরুলিয়া-ঝাড়গ্রাম জুড়ে ১৫ টি নতুন রুটে চলবে বাস, উদ্বোধন মুখ্যমন্ত্রীর...

চলছে মাঘ মাস, এদিকে ঘূর্ণাবর্ত আর পশ্চিমি ঝঞ্ঝার জেরে মাঝে-মাঝেই বিদায় নেওয়ার মতো অবস্থায় চলে গিয়েছে শীত। কিন্তু কথায় আছে, 'মাঘের শীতে বাঘের গায়ে'। আর সেই প্রবাদবাক্য যেন এবারে সত্যিই সত্য হতে দেখা যাচ্ছে উত্তরবঙ্গের জেলা জুড়ে। যেমন, গত রাত থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে গোটা জলপাইগুড়ি জেলা। আজ, বৃহস্পতিবার সকাল হতেই কুয়াশার দাপট আরও বেড়েছে। সঙ্গে রয়েছে হাড়-কাঁপানো ঠান্ডা শীতল হাওয়া।

এদিন ভোর থেকেই কুয়াশায় ঢেকে গিয়েছে ময়নাগুড়ির বিভিন্ন অঞ্চল। কুয়াশায় ভরে যায় এলাকা। প্রায় কোথাও কিছুই দেখা যায় না। রাস্তায় যানচলাচল করলেও হেডলাইট জ্বালিয়ে অতি ধীরগতিতে যান চলাচল করছে। এক দিক থেকে আরেক দিকে কিছুই দেখা যাচ্ছে না।

আরও পড়ুন: Jalpaiguri: বহুদিনের দাবি মেনে যমুনা নদীর উপর সেতু! খুশির হাওয়া এলাকায়...

এদিন বেলা যত বাড়তে থাকে, কুয়াশা ততই বাড়তে থাকে। কুয়াশার জন্য রাস্তায় লোকচলাচলও বেশ কম। শুধু কুয়াশা নয়, কুয়াশার সঙ্গে ঠান্ডা হাওয়া বইতেও দেখা যায়। শীত থেকে বাঁচতে অনেকেই আগুন পোহাতে ব্যস্ত। কেউ আবার একটু উষ্ণতার জন্য গরম চায়ের কাপে চুমুক দিতে ব্যস্ত । পথচলতি এক ব্যক্তি জানান, আজকের কুয়াশা বা ঠান্ডা আগাম জানান দিচ্ছে যে, সামনে সরস্বতী পুজো, আর শীত থেকেও যাচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.